নবাবগঞ্জে ব্যক্তি উদ্যোগে খাবার পেলো পাঁচ”শ পরিবার

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
করোনার ভয়াল ছোবলে বিশ্ব আজ থমকে আছে। দিন যত গড়াচ্ছে এর ভয়াবহতা ততই বাড়ছে। বাংলাদেশও প্রতিনিয়ত করোনার ভয়াল ছোবলে আক্রান্ত হচ্ছে। ফলে কর্মহীন ভাবে জীবন যাপন করছেন এদেশের অধিকাংশ জনগন। কাজ না থাকায় খাবারের অভাবে অনেকের ঘরে চুলা জ্বলছে না। সবচেয়ে বেশি বিপাকে আছে মধ্যবৃত্ত পরিবার।
এই অসহায়, হতদরিদ্র, কর্মহীন এবং মধ্যবৃত্তদের কথা চিন্তা করে ঢাকার নবাবগঞ্জে ব্যক্তি উদ্যোগে ৫০০ পরিবারকে রমজান উপহার হিসেবে খাদ্য সহায়তা দিয়েছেন বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী এম.এ. বারী বাবুল মোল্লা। গতকাল রবিবার সকালে বারুয়াখালী, আংশিক শিকারীপাড়া ও নয়নশ্রী ইউনিয়নের মেম্বারদের হাতে এসকল খাদ্য সামগ্রী হস্তান্তর করেন তিনি। প্রতি প্যাকেটে আছে, ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তৈল, ১ প্যাকেট সেমাই, আধা কেজি চিনি।
বারুয়াখালী এবং নয়নশ্রী ইউপি সদস্য লাল মিয়া এবং আনিসুল ইসলাম জানান, টাকা থাকলেই মানুষের পাশে দাঁড়ানো যায় না, এর জন্য সুন্দর একটি মন লাগে। এম. এ বারী বাবুল মোল্লা তার একটি দৃষ্টান্ত।
জানা যায় মহৎ এই ত্রাণ বিতরণে বাবার পাশে স্কুলের টিফিন ও বিভিন্ন উৎসবে পাওয়া জমানো ১০ হাজার টাকা দিয়ে শরীক হয়েছেন মেয়ে সোহা বারী। সোহা মাস্টার মাইন্ড স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রী।
এসময় বিশিষ্ট এ ব্যবসায়ী জানান, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহব্বানে এবং আমাদের সম্মানিত সাংসদ প্রধানমত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের পথ ধরে এই দুর্যোগ পূর্ণ অবস্থায় আমার যতটুকু সামর্থ ছিলো মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। আমি বিশ্বাস করি আল্লার রহমতে এ দুর্যোগ বেশি দিন থাকবে না। কিন্তু এ মহা বিপদে আপনি যদি আপনার অবস্থান থেকে মানুষের পাশে দাঁড়ান অবশ্যই আপনাকে মানুষ মনে রাখবে। ইতমধ্যে অনেক শিল্পপতিরা দোহার-নবাবগঞ্জ বাসীর পাশে এসে দাড়িয়েছেন আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যার যার অবস্থান থেকে অন্তত নিজ এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহব্বান জানাচ্ছি।
এসময় উপস্থিত ছিলেন, বারুয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ স¤পাদক মোশারফ মোল্লা, আওয়ামীলীগ নেতা শেখ আব্দুল মান্নান, উমর ফারুক, জহির উদ্দিন ঝনু, গোবিন্দ, বারেক মাদবর, আলতাফ মাহমুদ খান, যুবলীগ নেতা তৌহিদ ভুঁইয়া, পলাশ সরদার প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন