গোল্ডেন মনিরের ২১ দিনের রিমান্ড চাইবে পুলিশ

গোল্ডেন মনিরের ২১ দিনের রিমান্ড চাইবে পুলিশ

বিশেষ অভিযানে গ্রেপ্তারকৃত মো. মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে তিনটি মামলা করেছে র‌্যাব। এই তিন মামলায় ২১ দিনের রিমান্ড চাইবে পুলিশ।

রোববার (২২ নভেম্বর) সকালে বাড্ডা থানার ওসি পারভেজ ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, র‌্যাব-৩ বাদী হয়ে অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে তিনটি মামলা করেছে।

আজ দুপুরে মনিরকে সিএমএম আদালতে নেয়া হবে। প্রতিটি মামলায় তার সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড চাওয়া হবে।

এদিকে শুক্রবার (২০ নভেম্বর) রাতভর অভিযানের পর শনিবার বেলা সাড়ে ১১টায় ঘটনাস্থলে সংবাদ সম্মেলনে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, নব্বইর দশকে রাজধানীর গাউছিয়ায় একটি কাপড়ের দোকানে সেলসম্যান হিসেবে কাজ করতেন মো. মনির হোসেন। এরপর শুরু করেন ক্রোকারিজের ব্যবসা।

তারপর লাগেজ ব্যবসা অর্থাৎ ট্যাক্স ফাঁকি দিয়ে তিনি বিভিন্ন দেশ থেকে মালামাল আনতেন। একপর্যায়ে জড়িয়ে পড়েন স্বর্ণ চোরাকারবারে।

এরপর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। অবৈধভাবে স্বর্ণ চোরাচালান, জাল-জালিয়াতির মাধ্যমে ভূমি দখল করে এখন তিনি দেড় হাজার কোটি টাকার মালিক।

আশিক বিল্লাহ বলেন, বিপুল পরিমাণ স্বর্ণ অবৈধপথে বিদেশ থেকে বাংলাদেশে নিয়ে এসেছেন গোল্ডেন মনির। আমাদের কাছে তথ্য রয়েছে তার স্বর্ণ চোরাকারবারের রুট ছিল ঢাকা-সিঙ্গাপুর-ভারত। এসবই তিনি করেছেন ট্যাক্স ফাঁকি দিয়ে। যেখানে তার নাম হয়ে যায় গোল্ডেন মনির।

গ্রেপ্তারের পর তার হেফাজত থেকে একটি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলি, বিদেশি মদ এবং প্রায় ৯ লাখ টাকার বৈদেশিক মুদ্রা পাওয়া যায়। তার বাসা থেকে আট কেজি স্বর্ণ ও নগদ এক কোটি ৯ লাখ টাকা নগদ জব্দ করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন