ওয়ার্নারকে সামলানোর ক্ষমতা ভারতের নেই?

ওয়ার্নারকে সামলানোর ক্ষমতা ভারতের নেই?

সিডনিতে রোববার (২৯ নভেম্বর) অস্ট্রেলীয় বোলারদের বিরুদ্ধে বিশেষ সমস্যায় না পড়লেও ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে এসে ঝামেলায় পড়ে গেলেন কে এল রাহুল। সাংবাদিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে চোট পাওয়া ডেভিড ওয়ার্নারকে ঘিরে তার মন্তব্য নিয়ে ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

ঠিক কী হয়েছিলো? ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিতীয় ওয়ানডে-তে ফিল্ডিং করার সময় কুঁচকিতে চোট পান ওয়ার্নার। সঙ্গে সঙ্গে মাঠ থেকে বেরিয়ে যান অস্ট্রেলীয় ওপেনার। তিনি আর নামেননি। হাসপাতালে তার চোটের স্ক্যানও হয়। শেষ পর্যন্ত সাদা বলের সিরিজ থেকে ছিটকে যান ওয়ার্নার।

ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে রাহুলকে প্রশ্ন করা হয় ওয়ার্নারের চোট নিয়ে। যার জবাবে ভারতের সীমিত ওভারের ক্রিকেটের সহ-অধিনায়ক বলেন, আমরা জানি না ওয়ার্নারের চোট কতোটা গুরুতর। তবে ও চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেই ভালো হবে।

এতেই শেষ নয়। রাহুল আরো বলেন, অস্ট্রেলিয়ার অন্যতম প্রধান ব্যাটসম্যান হলো ওয়ার্নার। আমি জানি, কারো চোট নিয়ে এ রকম ইচ্ছা প্রকাশ করা ঠিক নয়। কিন্তু ঘটনা হলো, এ রকমটা হলে আমাদের দলেরই ভালো হবে। ওর চোট সারতে যতো সময় লাগবে, ততো আমাদের দলের জন্য ভালো।

রাহুল হয়তো কিছুটা মজা করেই এই কথাটা বলেছিলেন। কিন্তু তার এ মন্তব্যের পরে ঝড় উঠে যায় সোশ্যাল মিডিয়ায়। অনেকেরই বক্তব্য, রাহুলের খেলোয়াড়ি মনোভাবের কি এতোই অভাব যে, বিপক্ষ দলের ক্রিকেটার সম্পর্কে এ রকম রুচিহীন কথা বলতে হবে? কারো প্রশ্ন, ভারতীয় দল তা হলে স্বীকার করে নিচ্ছে যে, ওয়ার্নারকে সামলানোর ক্ষমতা তাদের নেই?

ভারতের আগের অস্ট্রেলিয়া সফরে নির্বাসিত থাকার জন্য দলে ছিলেন না ওয়ার্নার। এবার ফিরে এসে দুরন্ত খেলছেন। প্রথম ওয়ানডে-তে ৬৯, দ্বিতীয় ওয়ানডে-তে ৮৩ রান করেছেন এই বাঁ-হাতি ওপেনার।

প্রথম দু’টো ম্যাচ হেরে ওয়ানডে সিরিজ হেরেছে ভারত। যা নিয়ে রাহুল বলেছেন, অস্ট্রেলিয়া আমাদের চেয়ে ভালো খেলেছে। তবে এটাও ঠিক যে, অনেক দিন পরে আমরা ওয়ানডে ক্রিকেট খেলতে নামলাম।

পর পর দু’টো হারের পরে দলের মনোভাব কী রকম? রাহুল বলেন, দলের মনোভাব ইতিবাচকই আছে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ভালো খেলেছে। তবে এটা অনেক লম্বা সফর। দেখা যাক কী হয়।

এক বছরেরও বেশি সময় পরে আন্তর্জাতিক ক্রিকেটে বল হাতে দেখা গেলো হার্দিককে। দল কী ভাবে দেখছে ব্যাপারটাকে? রাহুলের জবাব, হার্দিককে বল করতে দেখে বেশ ভালোই লাগছে। ও বল করলে অধিনায়কের ওপর থেকে অনেকটা চাপ কমে যাবে।

আপনি আরও পড়তে পারেন