গোবিন্দগঞ্জে চলমান প্রকল্প পরিদর্শন করলেন রোখছানা বেগম

গোবিন্দগঞ্জে চলমান প্রকল্প পরিদর্শন করলেন রোখছানা বেগম

মোঃ সাইদুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধঃগাইবান্ধার গোবিন্দগঞ্জে ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ শীর্ষক প্রকল্পে ভূমি ও গৃহহীনদের জন্য গৃহনির্মাণের চলমান কাজ পরিদর্শন করেছেন স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) রোখছানা বেগম।এদিন উপজেলা পরিষদের আয়োজনে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি।

বুধবার (২ নভেম্বর) দুপুরে উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের মালেকাবাদ গ্রামে ভূমি ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণের কাজ পরিদর্শন করেন রোখছানা বেগম। পরিদর্শনে সাথে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম।এসময় উপ-পরিচালক নির্মাণাধীন ঘরগুলোর গুণগত মান দেখার পাশাপাশি উপকারভোগীদের সাথে কুশল বিনিময় করেন।জানা যায়, উপজেলায় গৃহনির্মাণ প্রকল্পে বিভিন্ন ইউনিয়নে ১২০টি ঘরের বরাদ্দ রয়েছে।

এর মধ্যে কাজ শুরু হয়েছে ২০টির। দ্রুতই অবশিষ্ট ঘরগুলোর কাজ শুরু করা হবে বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।এর আগে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে বিকেন্দ্রীকৃত পরীবিক্ষণ, পরিদর্শন ও মূল্যায়ন (ডিএমআইই) পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপ-পরিচালক রোখছানা বেগম বক্তব্য রাখেন।এ প্রশিক্ষণে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সচিব, হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেট এবং গ্রাম আদালত সহকারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন ইউএনডিপির বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়)।

আপনি আরও পড়তে পারেন