দোহারে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

দোহারে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক 


 মুজিববর্ষের আহ্বান দক্ষ হয়ে বিদেশ যান এই শ্লোগান কে সামনে রেখে ঢাকার দোহারে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২০ পালিত হয়েছে।  

১৭ ডিসেম্বর শুক্রবার বেলা ১১ টায়  দোহার উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রত্যাশা এন জি ও এর উদ্দ্যেগে  র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। এরপর দোহার উপজেলা সভাকক্ষে  এক আলোচনা সভায় উপস্থিত বক্তরা বিভিন্ন দিকনির্দেশনা মুলক আলোচনা করেন।

সারা বিশ্বের মত বাংলাদেশে ও প্রবাসী কল্যান মন্ত্রণালয়ের তত্ত্ববধানে  আজ কের দিন টি কে আন্তর্জাতিক অভিবাসী দিবস হিসেবে পালন করে আসছে। বাংলাদেশের বিশাল জনসংখ্যার একটি অন্যতম অংশ বিশ্বের নানা প্রান্তে অধিবাসী হিসেবে বসবাস করছে।

প্রাপ্ত তথ্য অনুসারে, বর্তমানে বিশ্বের ১৭৩ টি দেশে এক কোটি ২০ লাখ বাংলাদেশী তাদের মেধা ও শ্রমের মাধ্যমে পারিবারিক ও সামাজিক জীবন মান উন্নয়নের চেষ্টা করছে। পাশাপাশি তারা দেশের অর্থনীতিক অগ্রগতিতেও গুরুত্বপূর্ণ অবদান রাখছে।   জাতীয় অর্থনীতিতে অবদানের পাশাপাশি নিজ দেশে কর্মসংস্থান তৈরিতেও বড় ভূমিকা রাখছে অধিবাসীরা। 

 উক্ত অনুষ্ঠানে   দোহার উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কর্মজীবী নারী সংগঠনের কর্মীগন,  জয়পাড়া সরকারি পাইলট স্কুলের প্রধান শিক্ষক  খালেকুজ্জামান,  উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জসিম উদ্দিন, গণমাধ্যম কর্মির সহ অনেকে।

আপনি আরও পড়তে পারেন