সওজ’র দুই প্রস্তাব ফেরত দিল মন্ত্রীসভা

সওজ’র দুই প্রস্তাব ফেরত দিল মন্ত্রীসভা

সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের দুই প্রস্তাব সংশোধনের জন্য ফেরত দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটি।

বুধবার (৩০ ডিসেম্বর) কমিটির ২৭তম সভায় ৪-লেনে উন্নীত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক (এন-১) দাউদকান্দি-চট্টগ্রাম অংশের ৪ বছরের জন্য পারফরম্যান্স বেইজড অপারেশন ও দৃঢ়করণ- প্রকল্পের প্যাকেজ উত্থাপন করা হয়।

সরকারি অর্থায়নে ২৯০ কোটি ২৬ লাখ ৯৪ হাজার ৭৬৫ টাকা ব্যয়ে এ প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা সড়ক ও জনপথ অধিদফতর। প্রকল্পের আওতায় চট্টগ্রাম অংশের পূর্ত কাজের জন্য ই-জিপি পদ্ধতিতে দরপত্র আহবান করলে ৭টি দরপত্র জমা পড়ে; যার ৩টি রেসপনসিভ হয়। দরপত্রের সকল প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন দরদাতা তাহের ব্রাদার্স লিমিটেড থেকে ক্রয়ের প্রস্তাব অনুমোদনের জন্য উপস্থাপিত হলেও তা আরো সংশোধনের জন্য ফিরিয়ে দেয় মন্ত্রী সভা।

এছাড়া ৪-লেনে উন্নীত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক (এন-১) দাউদকান্দি-চট্টগ্রাম অংশের ৪ বছরের জন্য পারফরম্যান্স বেইজড অপারেশন ও দৃঢ়করণ” প্রকল্পের প্যাকেজ ডব্লিউপি নম্বর-২ এর পূর্ত কাজের ক্রয় প্রস্তাবও সংশোধনের জন্য পাঠিয়ে দিয়েছে মন্ত্রী সভা। সরকারি অর্থায়নে এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৫৫৬ কোটি ৫৪ লাখ টাকা।  

কুমিল্লা অংশের পূর্ত কাজের জন্য ই-জিপি পদ্ধতিতে দরপত্র আহবান করলে ৫টি দরপত্র জমা পড়ে যার ২টি রেসপনসিভ হয়। দরপত্রের সকল প্রক্রিয়া শেষে টিইসি কর্তৃক সুপারিশকৃত রেসপনসিভ সর্বনিম্ন দরদাতা যৌথ মালিকানার প্রতিষ্ঠান, আবদুল মোমেন লি. ও স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লি।

আপনি আরও পড়তে পারেন