নরসিংদীতে মাধবদী পৌরসভার মেয়রের বিরুদ্ধে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

নরসিংদীতে মাধবদী পৌরসভার মেয়রের বিরুদ্ধে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ


সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:


নরসিংদীতে মাধবদী পৌরসভার মেয়রের বিরুদ্ধে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ পাওয়া গেছে। ঢাকা- সিলেট মহাসড়ক সহ পৌর এলাকায় চলাচলকারী যানবাহন থেকে এ অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে বলে জানিয়েছেন বিভিন্ন যানবাহনের চালকেরা।

তবে মাধবদী পৌরসভার মেয়র মোশারফ হোসেন প্রধান বলেন, যানবাহন থেকে অতিরিক্ত টোল আদায় করা হয় না। পৌরসভার বিধান অনুযায়ী, যানবাহন থেকে পার্কিং ফি আদায় করা হয় মাত্র।

এদিকে সিএনজিচালিত অটোরিকশা চালক রাকিবুল জানান, মাধবদী পৌর এলাকাসহ ঢাকা-সিলেট মহাসড়কের আশে পাশে চলাচলকারী ছোট-বড় কোনো যানবাহনই এই অতিরিক্ত টোল আদায় থেকে বাদ পড়ছে না।

নাদিয়া সাইকেল স্টোর এর মালিকন মোঃ জাকির হোসেন বলেন, প্রতিটি রিক্সা থেকে রেজিস্ট্রেশনের নাম করে ৫ হাজার টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে পৌরসভার মেয়রের বিরুদ্ধে। এ পৌরসভায় প্রায় ২ হাজার রিক্সা রয়েছে। অথচ এই সমস্ত রিক্সাগুলো থেকে নাম্বার প্লেট এর নাম করে ৫ হাজার টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে মেয়রের বিরুদ্ধে।

অন্যদিকে মাধবদী বাসস্ট্যান্ডের রিক্সা গ্যারেজের মালিক মোঃ মোশারফ বলেন, আমি প্রতি গাড়ি বাবদ ৫ হাজার টাকা করে দিয়েছে পৌরসভার এক কর্মকর্তা ফজলু মিয়ার নিকট। টাকা দেওয়ার পর পরই প্রতিটি গাড়ীর নাম্বার প্লেট দিয়েছে কর্তৃপক্ষ। অথচ টাকা জমা দেওয়ার কোন রশিদ আমাদেরকে দেওয়া হয় নাই। পরে এককালীন ২’শত টাকার একটা রশিদ দিয়ে আমাদেরকে বুঝ দেওয়া হয়।

এ বিষয়ে সংবাদ কর্মী সাইফুল ইসলাম রুদ্র পৌরসভার কর্মকর্তা ফজলু মিয়ার নিকট জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কথা বলতে তিনি রাজী নন। এক পর্যায়ে অফিস ত্যাগ করে তিনি চলে যান।

এ বিষয়ে সংবাদ কর্মী সাইফুল ইসলাম রুদ্র পৌরসভার মেয়র মোশারফ হোসেন প্রধান এর নিকট জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কথা বলতে আমি আগ্রহী নয়। যেহেতু সামনে নির্বাচন তাই আমার সুনাম ক্ষণœ করার জন্য একটি কু-চক্রী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, পৌর মেয়ররা টোলের নামে সড়ক থেকে কোনো ধরনের টাকা আদায় করতে পারবেন না। তাঁদের মাসিক সভায় বারবার এ বিষয়ে সতর্ক করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন