পাঁচ বছরে ১৬৭ কোটি টাকার উন্নয়ন মেয়র গনির, আবারো নৌকার মাঝি তিনি

পাঁচ বছরে ১৬৭ কোটি টাকার উন্নয়ন মেয়র গনির, আবারো নৌকার মাঝি তিনি

উজ্জ্বল হোসাইনঃ সাভার প্রতিনিধি 


সাভার পৌরসভাকে  মডেল পৌরসভা হিসেবে গড়ার কারিগর  নির্বাচিত সফল পৌর মেয়র হাজী আব্দুল গনি। ছাত্র জীবন থেকেই ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গসংগঠনের বিভিন্ন পদে থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।তারই উপহার হিসেবে পূনরায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা সাভার পৌরসভা নির্বাচনে নৌকার দ্বায়িত্ব হাজী আব্দুল গনিকেই দিয়েছেন। 


ছাত্র জীবন থেকেই আব্দুল গনি দীর্ঘ পথ পাড়ি দিয়ে জনসেবায় নিজেকে নিয়োজিত  রেখেছেন। ছাত্র জীবন থেকেই তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের সঠিক ব্যবহার করে আসছেন।

দীর্ঘ রাজনৈতিক জীবনের প্রথমে ১৯৬৯ সালে  ভাওয়াল জেলা ছাত্রলীগের সহ-সভাপতি, ১৯৭০ সালে সাভার থানা ছাত্রলীগের সভাপতি, ১৯৭৩ সালে সাভার কলেজ ছাত্র সংসদের ভিপি, ১৯৭৭ সালে সাভার থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সম্পাদক, ১৯৮০ সনে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য, ১৯৮৮ সনে ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ২০০৮ সনে সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, সাভার পৌর আওয়ামী লীগ গঠিত হওয়া থেকে  আজ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছে।

বিগত ২০১৫ সালে সাভার পৌর নির্বাচনে বিপুল  ভোটে বিজয়ী হন তিনি । হাজী আব্দুল গনি বলেন, ২০১৬ সনে যখন পৌর মেয়র হন তখন সাভার পৌর সভা  বিধ্বস্ত অবস্থায় ছিলো। তিনি দীর্ঘ ৫ বছরে সাভার পৌর সভার প্রতিটি ওয়ার্ডের কাজ করে চলেছেন। 


ব্যাংক টাউন থেকে রেডিও কলোনী পর্যন্ত সাভার পৌরসভা। হাজী আব্দুল গনি আরও বলেন সকলের সহযোগীতা নিয়ে তিনি সাভার পৌরসভাকে বাংলাদেশের একটি রোল মডেল পৌরসভা গড়ার কাজ চালিয়ে যাচ্ছেন । বিগত ৫ বছরে সাভার পৌরসভায় প্রায় ১৬৭  কোটি টাকা ব্যয়ে বিভিন্ন সড়ক ও ড্রেন উন্নয়ন কাজ করেছেন।

১৬৭ কোটি টাকার কাজের মধ্য ১১৭ কোটি টাকার কাজ সম্পূর্ণ এবং ৫০ কোটি টাকার কাজ চলমান রয়েছে।  উল্লেখ যোগ্য সাভার পৌর সভার ৫ নং ওয়ার্ড ব্যাংককলোনীর প্রতিটি সড়ক ও ড্রেন এর উন্নয়ন করা হয়েছে। 


গত শুক্রবার সাভার নিউ মার্কেট হয়ে চাপাইন সড়ক ও ড্রেনের উন্নয়ন কাজের শুভ উদ্ধোধন হয় এই প্রকল্পে প্রায় ১৮ কোটি টাকা বরাদ্দ,  সাভার পৌরসভার আড়াপাড়া থেকে বেধেপাড়া পর্যন্ত ৮ কোটি টাকা ব্যয়ে ড্রেন ও সড়কের কাজ এবং সাভার জামসিং নবীর মার্কেট থেকে জামসিং চৌরাস্তা পর্যন্ত প্রায় ২ কোটি ব্যয়ে ড্রেন ও সড়কের কাজ, গেন্ডা আনন্দপুর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ও ড্রেন এর কাছ চলছে বরাদ্দকৃত টাকার পরিমান প্রায় ৪৮ কোটি টাকা। 

সাভার পৌর মেয়র হাজী আব্দুল গনি আরও বলেন আগামী ১৬ জানুয়ারি নির্বাচনে আরেকবার আমাকে ভোট দিয়ে নির্বাচিত করুন আপনারা।  পৌরসভার বাকী যে কাজ গুলি আছে সেই কাজ গুলি শেষ করে সাভার পৌরসভা কে বাংলাদেশের রোল মডেল  দেখাবো ইনশাআল্লাহ।

আপনি আরও পড়তে পারেন