পিরোজপুরে শিশু কন্যা হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন

পিরোজপুরে শিশু কন্যা হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন

জালিস মাহমুদ,পিরোজপুর প্রতিনিধিঃ 
পিরোজপুরে শিশুকণ্যা ঝুমুর হত্যার দায়ে সৎ মা মনি বেগমকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে জেলা জজ আদালত। 
২০ জানুয়ারী (বুধবার) দুপুরে জেলা ও দায়রা জজ মোঃ  মহিদুজ্জামান এর আদালত এই আদেশ দেন। আদালত একই সাথে আসামী মনি বেগম (২৫) কে ৫ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেন। দন্ডপ্রাপ্ত আসামী মনি বেগম (২৫) পিরোজপুর শহরের মধ্যরাস্তার জাহিদুল শেখের দ্বিতীয় স্ত্রী।


মামলার নথি সূত্র ও রাষ্ট্রপক্ষের আইনজীবি পাবলিক প্রসিকিউটর এ্যাড. খান মো: আলাউদ্দিন জানান, ২০১৭ সালের ১ ডিসেম্বর শহরের মধ্যরাস্তার  ফুসকা বিক্রেতা জাহিদুল শেখের প্রথম স্ত্রীর কণ্যা ঝুমুরকে রাতে ঘুমিয়ে থাকা অবস্থায় আসামী জাহিদুল শেখের দিতীয় স্ত্রী (সৎ মা) মনি বেগম পুকুরে ফেলে হত্যা করে। অনেক খোঁজাখুঁজির পরেও না পাওয়ায় পরের দিন দুপুরে পার্শ্ববর্তী পুকুরে শিশুটির লাশ ভেসে উঠলে থানায় খবর দেয়া হয়।


ঝুমুরের মা মুক্তা বেগম (জাহিদুল শেখের প্রথম স্ত্রী) ২০১৭ সালের ২ ডিসেম্বর বাদী হয়ে পিরোজপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে পুলিশ তদন্ত সাপেক্ষে সৎ মা মনি বেগমকে গ্রেফতার করে। মনি বেগম দোষ স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেয়। স্বাক্ষী প্রমান শেষে অভিযোগের  সত্যতা প্রমানিত হওয়ায় আদালত এ আদেশ দেন।


পাবলিক প্রসিকিউটর খান মো: আলাউদ্দিন জানান, জাহিদুল শেখের বাড়ি বাগেরহাটের কচুয়া উপজেলায় হলেও তারা শহরের মধ্যরাস্তায় বাসা ভাড়া করে থাকতো এবং শহরে ফুচকা বিক্রি করে জীবিকা নির্বাহ করতো। আসামী পক্ষের আইনজীবি ছিলেন এ্যাড. লাকী।

আপনি আরও পড়তে পারেন