নবাবগঞ্জের আকাশ থেকে খসে গেলো উজ্জ্বল নক্ষত্র

নবাবগঞ্জের আকাশ থেকে খসে গেলো উজ্জ্বল নক্ষত্র

নবাবগঞ্জ প্রতিনিধি
নবাবগঞ্জ উপজেলাকে যারা প্রাণের চেয়ে বেশি ভালবেসে এই উপজেলার বিভিন্ন সামাজিক উন্নয়ন সহ সমাজকে উন্নয়নের শিখরে পৌছে দিতে দিন রাত পরিশ্রম করছেন তাদের মধ্যে অন্যতম উপজেলার স্বণাম ধন্য খন্দকার পরিবারের বড় সন্তান খন্দকার সামসুল আলম পোখরাজ ইন্তেকাল করেছেন। শুক্রবার বিকালে ঢাকার স্কয়ার হাসপাতালে বাদ জুম্মা তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যু কালে তার বয়স হয়েছিলো ৭১ বছর।


তিনি দীর্ঘদিন ধরে জটিল কিডনী রোগে ভুগছেন। মৃত্যুকালে তিনি সন্তান, নাতি, নাতনী সহ অসংখ্য গুণগাহী রেখে যান। শনিবার  বাদ যোহর কলাকোপা কোকিল প্যারি উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।উল্লেখ্য কে এস আলম পোকরাজ ছিলেন মূলত একজন ব্যবসায়ী ও শিক্ষা অনুরাগী। তার হাতে গড়া প্রতিষ্ঠান রাজ ওভারসিজ’এর কর্ণধার ছিলেন তিনি। পোখরাজ সমাজ উন্নয়নে সর্বদা ভূমিকা রাখতেন। নবাবগঞ্জ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে প্রধান পৃষ্ঠপোষক ছিলেন তিনি। এছাড়া বেগম হাসিবা উচ্চ বিদ্যালয়, উপজেলার অন্যতম বিনোদন পার্ক আদনান প্যালেস পার্কের প্রতিষ্ঠাতা এবং কলাকোপা কোকিল প্যারি উচ্চ বিদ্যালয়ের চেয়ারম্যান ছিলেন তিনি। দেশকে পাকিস্তানিদের কবল থেকে মুক্ত করতে জীবণ বাজি রেখে বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করেছেন এই বীর সন্তান। তার এই মৃত্যুতে পুরো নবাবগঞ্জ জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুর খবর পাওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে এই অকুতোভয়  বীর সন্তানের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে তার রূহের মাগফিতার কামনা করা হচ্ছে।বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বীর মুক্তিযোদ্ধা মোহা. নূর আলী গভীর শোক প্রকাশ করেছেন এবং পরিবারেরকে সমবেদনা জানিয়েন ।

তিনি জানান, কে এস আলম পোকরাজ নবাবগঞ্জ উপজেলার একজন সূর্য সন্তান। আমরা উভয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সোনার বাংলাকে পাকিস্তানের হাত থেকে মুক্ত করতে জীবন বাজি রেখে যুদ্ধ করেছি। পোকরাজ ছোট বেলা থেকেই সমাজের বিভিন্ন উন্নয়ন মূলক কাজে অংশ নিতেন। আওয়ামীলীগের প্রতি তার ছিলো বেশ দুর্বলতা। বঙ্গবন্ধু প্রতি ছিলো তার অগাত ভালবাসা। নবাবগঞ্জ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার নির্মানে তিনি প্রধান পৃ্ষ্ঠপোষক ছিলেন। আজ আমরা এই উজ্জ্বল নক্ষত্রকে হারালাম। আমাদের এই অপূরনীয় ক্ষতি আমরা কোন দিনও পূরণ করতে পারবো না। এছাড়া বীর মুক্তিযোদ্ধা কে এস আলম পোখরাজের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগ,  নবাবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, কলাকোপা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন