“ববি শিক্ষার্থীদের উপরে বর্বোরচিত হামলার সাথে জড়িতদের দ্রুত শাস্তির দাবী”

"ববি শিক্ষার্থীদের উপরে বর্বোরচিত হামলার সাথে জড়িতদের দ্রুত শাস্তির দাবী"

ডিআইইউ প্রতিনিধি।
“বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর স্থানীয় পরিবহন শ্রমিকদের বর্বরোচিত হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তি নিশ্চিতের দাবি।


গতকাল ১৭ই ফেব্রুয়ারী রাতের অন্ধকারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ঘুমন্ত শিক্ষার্থীদের উপর স্থানীয় পরিবহন শ্রমিকদের ন্যাক্কারজনক হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির সভাপতি জাফর আহমেদ শিমুল এবং সাধারণ সম্পাদক মোঃ ওয়াহিদ তাওসিফ (মুছা)।


বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দেশের মেধাবী শিক্ষার্থীদের উপর বর্বরোচিত ঘৃণ্য হামলায় ছাত্রসমাজ গভীরভাবে ব্যহত, মর্মাহত ও শঙ্কিত। দেশের ভবিষ্যৎ কান্ডারীদের উপর নির্মম হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। একই সাথে বিভিন্ন প্রতিক্রিয়াশীল গোষ্ঠি কতৃক শিক্ষার্থীদের উপর পূর্বের হামলা সমূহের বিচারকার্য দ্রুত সম্পন্ন করতে হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক করে পরবর্তী আইনি পদক্ষেপ নেবেন।উল্লেখ্য, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরীর রূপাতলী বিআরটিসি বাস কাউন্টারের স্টাফ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রকে ছুরিকাঘাত ও এক ছাত্রীকে লাঞ্ছনার অভিযোগ প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।এই ঘটনার সূত্র ধরে গভীর রাতে আবারও শিক্ষার্থীরা হামলার শিকার হন বলে তারা জানান।”

আপনি আরও পড়তে পারেন