নবাবগঞ্জে উপজেলা ভাইস চেয়ারম্যান পাভেলকে পদ থেকে অপসারণ।

নবাবগঞ্জে উপজেলা ভাইস চেয়ারম্যান পাভেলকে পদ থেকে অপসারণ।

নবাবগঞ্জ প্রতিনিধি। ঢাকার নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাবির হোসেন খান পাভেলকে পদ থেকে অপসারণ করা হয়েছে। আদালত কর্তৃক দন্ডিত আসামী সত্ত্বেও তথ্য গোপন করে মিথ্যা হলফনামা দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করায় তাকে ভাইস চেয়ারম্যানের পদ থেকে অপসারণ করে গত (৪ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।


স্থানীয় সরকার বিভাগের (উপজেলা-২) উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই পদ শূন্য ঘোষণা করা হয়।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দীন ঝিলু  বিষয়টি নিশ্চিত করে আগামীর সময়কে বলেন, এব্যাপারে আমরা স্থানীয় সরকার বিভাগ থেকে একটি চিঠি পেয়েছি। পরবর্তী উপনির্বাচনের ব্যাপারে মন্ত্রণালয় ও নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিবে।


নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানকে অপসারনের প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মো. তাবির হোসেন খান (পাভেল) আদালতকর্তৃক দন্ডিত হওয়ায় এবং হলফনামায় তথ্য গোপনীয়/সত্য তথ্য প্রদানের বিষয়টি বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হওয়ায় উপজেলা পরিষদ আইন-১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত] এর ১৩(২) ধারা এবং উপজেলা পরিষদ সদস্য ও মহিলা সদস্যদের (অপসারণ, অনাস্থা ও পদ-শূন্যতা) বিধিমালা, ২০১৬ মোতাবেক তাকে স্বীয় পদ হতে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হলো। এ আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে তা কার্যক্রর হবে।
এব্যাপারে তাবির হোসেন পাভেলের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেনি।

আপনি আরও পড়তে পারেন