দোহারে ঈদের চতুর্থ দিনেও প্রশাসনের অভিযান অব্যাহত

দোহারে ঈদের চতুর্থ দিনেও প্রশাসনের অভিযান অব্যাহত

নিজস্ব প্রতিনিধি।

 মহামারী করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে সারাদেশে চলমান লকডাউন রোববার (১৬ মে) মধ্যরাত হতে ২৩ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বর্ধিত লকডাউনে পূর্বের সকল বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় ঢাকার দোহার উপজেলায় সক্রিয়ভাবে প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে।


ঈদের ৪র্থ দিন সোমবার (১৭ মে) উপজেলার থানার মোড় এলাকায় মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়ন, জনগণকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা, সরকারি আদেশ অমান্য, সড়ক পরিবহণ আইন ২০১৮ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা প্রশাসন।


মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র। এ সময়ে সরকারি আদেশ অমান্যে এবং হেলমেট ও লাইসেন্সবিহীন মোটরসাইকেল আরহীসহ ১১টি মামলায় ১১ জনকে মোট ছয় হাজার ৮শ টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।


এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র জানান, আজ থেকে আবারও লকডাউন কার্যকর করতে সরকারের নির্দেশনা অনুযায়ী উপজেলা প্রশাসন ও দোহার থানা পুলিশ সক্রিয়ভাবে মাঠে অবস্থান করছে। লকডাউনে যেন মানুষ বিনা কারণে ঘর থেকে বের না হয় এবং অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলে, সে বিষয়টি আমরা নিশ্চিত করার চেষ্টা করছি। সেই সাথে জনসাধারণের মাঝে সচেতনতা তৈরি করার লক্ষ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছি। প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

আপনি আরও পড়তে পারেন