নবাবগঞ্জে ২৫ হাজার শিক্ষার্থীকে করোনা টিকা দেয়া শুরু

নবাবগঞ্জে ২৫ হাজার শিক্ষার্থীকে করোনা টিকা দেয়া শুরু

নবাবগঞ্জ উপজেলায় ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২৫ হাজার শিক্ষার্থীর মাঝে করোনা টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) প্রথম দিন কলাকোপা কোকিল প্যারী উচ্চ বিদ্যালয়ে প্রায় ৬ হাজার শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান করা হয়।

টিকা নিতে পেরে অনেক খুশি নবম শ্রেণীর ছাত্রী জান্নাতুল ফেরদৌস সামিয়া জানান, ব্যাথা একটু পেলেও আনন্দ লাগছে। সরকারকে ধন্যবাদ জানাচ্ছি শিক্ষার্থীদের বিশেষ বিশেষ গুরুত্ব দেওয়ার জন্য।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সামাজিক দূরত্ব বজায় রেখে, মাস্ক পরিধান করে সারি বদ্ধ ভাবে দাড়িয়ে সকাল সাড়ে ৯টা থেকে টিকা প্রদান কর্মসূচী শুরু করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার শহিদুল ইসলাম।

এই সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী, কলাকোপা কোকিল প্যারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

টিকা কেন্দ্রগুলো হলো- কলাকোপা কোকিল প্যারী উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ পাইলট গার্লস স্কুল এন্ড কলেজ, সরকারি দোহার নবাবগঞ্জ কলেজ, বারুয়াখালী উচ্চ বিদ্যালয়, গালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ, নবাবগঞ্জ পাইলট হাই স্কুল এন্ড কলেজ।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার শহিদুল ইসলাম বলেন, উৎসবমুখর পরিবেশে, সামাজিক দূরত্ব বজায় রেখে মাক্স পরিধানের মাধ্যমে উপজেলার বিদ্যালয়ের প্রায় ২৬ হাজার শিক্ষার্থীদের মাঝে হাজার টিকা প্রদান কার্যক্রম শুরুর প্রথম দিন কলাকোপা উচ্চ বিদ্যালয় প্রায় ৬ হাজার শিক্ষার্থীদের মাঝে প্রদান করি।

পর্যায়ক্রমে আগামী তিন দিনের মধ্যে উপজেলার সকল শিক্ষার্থীদের মাঝে সক্ষম হবো। এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও আমাদের অভিভাবক সালমান এফ রহমান এমপি মহাদয়ের প্রচেষ্টায় দোহার-নবাবগঞ্জের স্বাস্থ্যসেবা দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন। তাছাড়া দোহার-নবাবগঞ্জে চিকিৎসা সেবা থেকে অবহেলিত বঞ্চিত ছিলেন তারা আজ ভালো চিকিৎসা সেবা পাচ্ছেন। এ ধারা অব্যাহত থাকলে আগামীতে কোন রোগীকে বিশেষ প্রয়োজন ছাড়া ঢাকা যেতে হবে না বলে তিনি জানান।

আপনি আরও পড়তে পারেন