মোরগ নিয়ে সংঘর্ষে ৯ জন আহত জগন্নাথপুরে

মোরগ নিয়ে সংঘর্ষে ৯ জন আহত জগন্নাথপুরে
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)+ স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুর এর পল্লীতে মোরগ নিয়ে দু’দফা সংঘর্ষে আকিক(৪৫), কনাই(৪০) ও ইয়াকুব (১৫) সহ নারী-পুরুষ ৯ জন আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী ও আহত সুত্রে জানাযায়, ৪ঠা সেপ্টেম্বর রোজ মঙ্গলবার সকাল প্রায় ৭ ঘটিকার সময় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ঘিপুড়া গ্রাম নিবাসী মৃত মোঃ ডুমাই উল্লাহ’র ছেলে  আকিক মিয়া(৪৫) এর মোরগ এর ঘর থেকে একই গ্রাম নিবাসী মোঃ আরজ আলীর ছেলে মোঃ এলেমান মিয়া(৩৮) একটি মোরগ ধরে নিয়ে যায়। আকিক মিয়া মোরগ ধরে নেওয়ার কারন এলেমান মিয়ার কাছে জানতে চাইলে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় হাতা-হাতিতে জড়িয়ে পড়লেও তাৎক্ষণিকভাবে প্রতিবেশীর মধ্যস্থতায় বিষয়টি সাময়িক নিষ্পত্তি হয়। এই ঘটনার জের ধরে বেলা আড়াই ঘটিকার সময় আকিক মিয়া পক্ষ ও এলেমান মিয়া পক্ষ দেশীয় অস্ত্র -শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এঘটনায় ঘিপুড়া গ্রাম নিবাসী  মৃত মোঃ ডুমাই উল্লাহ’র ছেলে আকিক মিয়া (৪৫), আব্দুল বারীক এর ছেলে মোঃ ইয়াকুব আলী (১৫) ও কালা মিয়া (৪০) জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। অন্যান্য আহতরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন। ঘিপুড়া গ্রামে দফায় দফায় সংঘর্ষ হচ্ছে এমন খবর পেয়ে কলকলিয়া ইউনিয়ন পরিষদ এর প্যানেল চেয়ারম্যান মোঃ আব্দুল হাসিম ঘটনাস্থলে পৌঁছে পরিবেশ শান্ত করার পাশা-পাশি  বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে  জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছেন। এবং বিষয়টি এলাকার মুরুব্বীয়ান আপোষ মীমাংসায় শেষ করবেন এই মর্মে সময় নির্ধারণ করে  গ্রাম্যপঞ্চায়েতে হস্তান্তর করেছে।
এ সময় সালিসি ব্যাক্তি চন্দন মিয়া, মানিক মিয়া, লিয়াকত আলী, নিজামুদ্দিন, মখলুছ মিয়া, আবুল কাশেম, মজনু মিয়া, আমরু মিয়া ও লিলু মিয়া সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
ঘটনাস্থল পরিদর্শনকারী জগন্নাথপুর থানার এএসআই ফখরুদ্দিন বলেন, ঘিপুড়া গ্রামে দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। আমরা বিষয়টি অবহিত হয়েছি। বিষয়টি স্থানীয় সালিসি ব্যাক্তিরা দেখার জন্য সময় নিয়েছেন। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন