এ বিজয় ছাত্রদের- খন্দকার আবু আশফাক

এ বিজয় ছাত্রদের- খন্দকার আবু আশফাক

নিজস্ব প্রতিনিধিঃ

 

ঢাকার দোহারে পথ সমাবেশ করেছে বিএনপি। শুক্রবার বিকেলে উপজেলার করম আলীর মোড়ে এই সমাবেশের আয়োজন করা হয়। বিকেল চারটা থেকে উপজেলার বিভিন্ন স্থান হতে মিছিল নিয়ে বিএনপির নেতাকর্মীরা সমাবেত হতে থাকে। পাঁচটার দিকে সমাবেশে যোগ দেন ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক।

এসময় খোন্দকার আবু আশফাক বলেন, ছাত্র-জনতা রক্তের বিনিময়ে এ দেশটা আবারো স্বাধীন হয়েছে। এ স্বাধীনতা ধরে রাখার দায়িত্ব আমাদের সকলের। ছাত্র-জনতার রোষানলে পরে খুনি শেখ হাসিনা পালিয়ে গেছে। পৃথিবী দেখেছে ক্ষমতা ধরে রাখার জন্য হাসিনা কিভাবে আমাদের সন্তান সমতুল্য শিক্ষার্থী ও জনতার উপর নির্বিচারে গুলি চালিয়েছে। কিন্ত ছাত্র-জনতা গুলিকে ভয় না পেয়ে জীবন দিয়ে স্বৈরাচার হাসিনাকে উৎখাত করেছে। পৃথিবীর ইতিহাসে ছাত্র আন্দোলন কখনও ব্যর্থ হয় নাই। এ বিজয় ছাত্র-জনতার।

খোন্দকার আবু আশফাক নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দীর্ঘদিন ১৬ বছর পর আমরা স্বাধীনতা পেয়েছি। স্বাধীনতার বিজয় উল্লাস করতে গিয়ে কেউ ব্যক্তিগত আক্রোশে আপনারা প্রতিবেশির বাড়িতে হামলা করবেন না। দেশনেত্রী খালেদা জিয়া ও আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক জিয়ার কঠোর নির্দেশনা রয়েছে কোন সংখ্যালঘু ভাইদের বাড়িতে বা উপসনালয়ে হামলা করা যাবে না। তারা এব্যাপারে জিরো ট্রলারেন্স। সংখ্যালঘুদের উপর হামলা করলে বিএনপি সহ্য করবে না। যারা এধরনের অন্যায় করবেন তাদের ধরে আইনের কাছে সোপর্দ করতে হবে।

এসময় দোহার নবাবগঞ্জের বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

আপনি আরও পড়তে পারেন