পাকিস্তানে পৌঁছালেন মুশফিক-মুমিনুলরা

পাকিস্তানে পৌঁছালেন মুশফিক-মুমিনুলরা

পাকিস্তানের মাটিতে আগামী ২১ আগস্ট থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। যার জন্য নাজমুল হোসেন শান্তদের ক্যাম্প শুরু হয়েছে কয়েকদিন আগে। ইতোমধ্যে জাতীয় দলে থাকা ক্রিকেটারদের একটি অংশ পাকিস্তানেও পৌঁছে গেছেন। মূল সিরিজ শুরুর আগে সেখানে ‘এ’ দলের হয়ে খেলবেন মুশফিকুর রহিম ও মুমিনুল হকরা।

সব ঠিক থাকলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১৬ আগস্ট বাংলাদেশ জাতীয় দল পাকিস্তানে যাবে। অবশ্য পিসিবি প্রস্তাব রেখেছে তারা চাইলে আগেও যেতে পারবে। এ ছাড়া বিসিবিও সেই চেষ্টা করছে বলে জানিয়েছিলেন একটি সূত্র। এর আগে বর্তমান পরিস্থিতিতে দুই দিনের জন্য পিছিয়ে গিয়েছিল বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফর। পরে গতকাল (শুক্রবার) সকালে মুশফিকুর রহিম-মুমিনুল হকরা ‘এ’ দলের সঙ্গে দেশ ছাড়েন।

তাদের সেই ফ্লাইট আজ (শনিবার) ভোরে পাকিস্তানের ইসলামাবাদে গিয়ে পৌঁছায়। বিমানবন্দরে বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটারদের ফুল দিয়ে বরণ করে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে সিরিজের নতুন সূচিও প্রকাশ করেছে তারা। নতুন সূচি অনুযায়ী– ১৩-১৬ আগষ্ট মাঠে গড়াবে প্রথম চারদিনের ম্যাচ। এর আগে ১১ এবং ১২ আগষ্ট নিজেদের মধ্যে ভাগ হয়ে অনুশীলন করবেন মুশফিকরা।

প্রসঙ্গত, এর আগে নির্ধারিত সূচি বিবেচনায় আগামী ১৭ আগস্ট পাকিস্তানের উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল শান্ত-সাকিবদের। এরপর ২১-২৫ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং ৩০ আগস্ট-৩ সেপ্টেম্বর করাচিতে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে শান্ত-বাবরের দল।

 

আপনি আরও পড়তে পারেন