দোহার ও নবাবগঞ্জ থানার ওসিদের বদল

দোহার ও নবাবগঞ্জ থানার ওসিদের বদল
ঢাকার দোহার থানার ওসি হারুন অর রশিদ ও নবাবগঞ্জ থানার ওসি মো. শাহ্ জালালকে বদলি করা হয়েছে।
২২ আগষ্ট বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল আইজি(ফিন্যান্স) আবু হাসান মুহম্মদ তারিক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জনস্বার্থে তাঁদেরকে বদলী করা হয়।
শুক্রবার (২৩ আগষ্ট) তারা কর্মস্থল ত্যাগ করছেন বলে জানা গেছে।
সূত্র জানায়, দোহার থানার ওসি হারুন অর রশিদকে শিল্পাঞ্চল পুলিশে ও  নবাবগঞ্জ থানার ওসি  মো. শাহ্ জালালকে  ট্যুরিষ্ট পুলিশে বদলি করা হয়েছে।
জানা যায়, নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. শাহজালাল এবছর ২১ মার্চ নবাবগঞ্জে যোগদান করেন। অপরদিকে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে হারুন অর রশিদ গত বছর ৭ ডিসেম্বর দোহার থানায় যোগদান করেন।
দুই থানার ওসি তাঁদের বদলির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। তবে নবনিযুক্ত ওসিদের নাম এখনো জানা যায়নি।
সারাদেশে কোটা সংস্কার আন্দোলন ও ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর পুলিশের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশাসনিক অন্যান্য সেক্টরের মতো পুলিশেও চলছে ব্যাপক রদবদল। তাঁরই অংশ হিসেবে দোহার নবাবগঞ্জের ওসি সহ বেশকিছু পুলিশ কর্মকর্তাকে বদলি করা হবে বলে পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে।
এলাকাবাসী জানান, গত ৫ আগস্ট সরকার পতনের পর পুলিশ নিরাপদ স্থানে চলে যায় এবং ১২ আগস্ট কর্মস্থলে ফিরে আসে। কিন্ত দোহার নবাবগঞ্জের পুলিশকে জনসেবায় সক্রিয় হতে দেখা যায়নি। ফলে আইন-শৃঙ্খলার অবনতি হলেও তাঁরা তেমন কোন পদক্ষেপ গ্রহণ করেনি। এই বদলির মাধ্যমে হয়তো নতুন আশার সঞ্চয় হলো। আগামী দিনে নতুন পুলিশের মাধ্যমে দোহার নবাবগঞ্জে আইন-শৃংখলার উন্নতি হবে এই প্রত্যাশা এলাকাবাসীর।

আপনি আরও পড়তে পারেন