ব্রিটেনের লেইসেস্টারে বিস্ফোরণ, নিহত ৪

ব্রিটেনের লেইসেস্টারে বিস্ফোরণ, নিহত ৪

ব্রিটেনের লেইসেস্টার বিস্ফোরণে ৪ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। স্থানীয় সময় রবিবার সন্ধ্যা ৭টায় শহরের হিঙ্কলে রোডে এই ঘটনা ঘটে। মর্মান্তিক এ ঘটনায় গুরুতর আহত হয়েছে ৪ জন। এদের হাসপাতালে নেয়া হয়েছে। প্রতিবেশীরা এ ঘটনাকে বয়লার বিস্ফোরণ বলে সন্দেহ করছেন।
ব্রিটেনের লেইসেস্টারে বিস্ফোরণ, নিহত ৪প্রত্যক্ষদর্শীরা বলেন, সেখানে একটি লন্ডিস ছিল। তবে সম্প্রতি ওটা পোলিশ সুপার মার্কেট হয়েছে। যে ভবনে বিস্ফোরণ হয়েছে সেটি প্যানকেক আকারে ধসে গেছে। অর্থাৎ ওপর থেকে নিচের দিকে ধসে যাওয়া অবস্থা। ঘটনাস্থলের ৮০ গজ দূরত্বে ছিলেন বিবিসির এক সাংবাদিক। তিনি বলেন, বিস্ফোরণে বাড়ি ঘর কেঁপে উঠল। মনে হলো ভূমিকম্প হচ্ছে। তবে আমার কাছে বিস্ফোরণের শব্দটা আস্তে শোনা গিয়েছে। আমি ভেবেছিলাম পুরো বাড়িটা আমার ওপর ধসে পড়বে। প্রতিবেশীরা এক বয়লার বিস্ফোরণ হিসেবে মনে করেছিল। তবে পুলিশ বিস্ফোরণের উৎস সম্পর্কে নিশ্চিত হতে পারেনি।

পুলিশ কর্মকর্তা ওনিল বলেন, বিস্ফোরণে কতজন আহত হয়েছে তা নিশ্চিত করে এই মুহূর্তে বলা যাচ্ছে না। উদ্ধার কাজ সোমবার পর্যন্ত চলবে বলে তিনি জানান। এ ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের যোগসূত্র নেই। যেখানে বিস্ফোরণ হয়েছে সেটি একটি দোকানঘর। এর ওপরে দোতলা ফ্লাট রয়েছে। ওনিল আরো বলেন, এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ ও দমকলের যৌথ তদন্ত টিম কাজ করছে। কারো কাছে এ বিষয়ে কোনো তথ্য থাকলে তা জানাতে বলা হয়েছে পুলিশকে।

লেইসেস্টারের দমকল কর্মকর্তা ম্যাট ক্যান বলেন, ঘটনাস্থল থেকে ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দমকলের সদস্যরা এখনো সেখানে উদ্ধার অভিযান চালাচ্ছে। ভবনের কিছু অংশ ধসে গেছে। সেখানে কোনো লোক আটকে আছে কিনা, তা দেখা হচ্ছে। সূত্র : বিবিসি

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment