শোষণবিহীন সমাজ গড়ার লক্ষ্যে কাজ করছি: শওকত হোসেন

শোষণবিহীন সমাজ গড়ার লক্ষ্যে কাজ করছি: শওকত হোসেন

শোষণবিহীন সমাজ গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে কাজ করে যাচ্ছি। সাভারের অবহেলিত, নির্যাতিত, নিপীড়িত, শ্রমিকদের জন্য অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানসহ তাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য আমৃত্যু সংগ্রাম করে যাবো। শুক্রবার(২রা মার্চ) জাতীয় পতাকা দিবসে আগামীর সময় কে দেয়া এক বিশেষ সাক্ষাতকারে এসব কথা বলেন সাভার উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক শওকত হোসেন। এসময় শওকত হোসেন আরো বলেন, সাভারের সকল শ্রমিককে একটি প্লাটফর্মে আনতে হবে। সকল শ্রমিকদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দিতে হবে। এজন্য সাভারের প্রতিটি গার্মেন্টস, ফ্যাক্টরি ও কলকারখানাতে শ্রমিক লীগের কমিটি দিতে হবে।
শোষণবিহীন সমাজ গড়ার লক্ষ্যে কাজ করছি: শওকত হোসেনএসকল লক্ষ্য বাস্তবায়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। একইসাথে সাভার উপজেলা শ্রমিক লীগে যোগ্য নেতৃত্ব বাছাই করার লক্ষ্যেও সাভার উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক কমিটি কাজ করে যাচ্ছে বলে জানান তিনি। তিনি আরো বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগ নৌকা প্রতীকে জয়লাভ করবে। দেশের মানুষ এখন অনেক সচেতন। তারা আর নাশকতাকারীদের ক্ষমতায় আসতে দিবে না। বিএনপি-জামাত জোটের হত্যা, লুণ্ঠন, নৃশংসতা, বর্বরতা ও দুর্নীতি এদেশের মানুষ আর দেখতে চায় না। দেশের মানুষ এখন শান্তি চায়। তাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নের জন্য জনগণ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগকে নৌকা প্রতীকে জয়যুক্ত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। উল্লেখ্য ২০১৬ সালে শওকত হোসেন সাভার উপজেলা শ্রমিক লীগের আহ্বায়কের দায়িত্ব লাভ করেন। এরপর থেকে তিনি সাভার উপজেলা শ্রমিকলীগকে একটি যোগ্য নেতৃত্ব উপহার দেয়ার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। একইসাথে তিনি সাভার উপজেলার শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও তাদের অধিকার আদায়ের জন্যও সংগ্রাম করে যাচ্ছেন।
তিনি জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র, সমাজতন্ত্র তথা শোষনবিহীন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে শ্রমিক, কর্মচারী ও মেহনতী মানুষকে সচেতন সংগঠিত করার জন্য কাজ করছেন বলে জানা যায়। শওকত হোসেনের রাজনৈতিক জীবন পর্যালোচনা করলে দেখা যায় তিনি অতি অল্প সময়ে একজন সফল রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে রাজনৈতিক মহলে পরিচিতি লাভ করেছেন। তার দক্ষতা ও মেধার জন্যই এ অবস্থানে পৌছাতে সক্ষম হয়েছেন বলে জানিয়েছে তার শুভাকাঙ্খীরা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment