চমেকে ডাক্তারের ‘অবহেলায়’ নবজাতকের মৃত্যু

চমেকে ডাক্তারের ‘অবহেলায়’ নবজাতকের মৃত্যু

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। সূত্র জানায়, গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে নোয়াখালী সদর থানার একটি প্রাইভেট হাসপাতালে নোয়াখালী জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ প্রবাসী শাহ পরাণ চৌধুরীর পরিবারে জন্ম নেয় মোহাম্মদ শাহারিয়া করিম নামের ছেলে সন্তান।
চমেকে ডাক্তারের ‘অবহেলায়’ নবজাতকের মৃত্যুনবজাতকের মা শান্তা জানান, ওইদিন রাত ১টার দিকে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে নেয়া হয়। সেখানে ডাক্তারের পরামর্শে ভোর সাড়ে ৪টার দিকে নবজাতক পরিচর্যা কেন্দ্রে (NICU) ভর্তি করানো হয় শাহারিয়াকে।পরদিন রাত ৯টার দিকে শিশুটি চিৎকার দিয়ে কান্না শুরু করলে ফওজিয়া আক্তার (রোগীর দাদী) কর্তব্যরত চিকিৎসক ডা. নিজামের কাছে শিশুটির অবস্থা জানিয়ে তাকে দেখতে আসার অনুরোধ করেন। কিন্তু তিনি (ডাক্তার) রোগীর দাদীর সাথে রূঢ় আচরণ করেন এবং ওই নবজাতককে দেখতে যেতে পারবেন না বলে জানান।

 

ফওজিয়া আক্তার জানান, কর্তব্যরত নার্স নিলুফার কাছে নবজাতক শিশুটিকে দেখতে আসার মিনতি করার পরও কেউ শিশুটিকে দেখেননি। এমতবস্থায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে লোক দেখানো লাইফ সাপোর্ট এ নেয়া হয় শাহারিয়াকে। রোগীর স্বজনদের অভিযোগ, শিশুটিকে মৃত অবস্থায় লাইফ সাপোর্টে নেয়া হয়। ওইদিন ১২টার দিকে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়। তবে অভিযোগ জানাতে স্বজনরা ডিরেক্টরের কাছে গেলে তাকে রুমে পাওয়া যায়নি।উল্লেখ, অন্যান্য রোগীর অভিবাবকদের সাথে কথা বলেও ডাক্তারদের অবহেলার চিত্র ফুটে ওঠে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment