দোহারে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস অনুষ্ঠিত

দোহারে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস অনুষ্ঠিত

মাহবুবুর রহমান টিপু,বিশেষ প্রতিনিধি:-
২৬ মার্চ, বাংলাদেশের ৪৮তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সূর্যদ্বয়ের প্রথম প্রহরে দোহার উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের সূচনা করেন দোহার উপজেলা পরিষদ।উপজেলা পরিষদ প্রাঙ্গণে নির্মিত স্মৃতিসৌধে স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী সকল শহিদদের প্রতি সম্মান জানিয়ে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন দোহার উপজেলা পরিষদসহ রাজনৈতিক সংগঠন।তারপর দোহার থানা,¡,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড,বিএনপি ও অঙ্গসংগঠন,বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন অব দোহার,দোহার প্রেস ক্লাব,ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি,উপজেলা যুবলীগ,সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ,উপজেলা জাতীয় পার্টিসহ বিভিন্ন সামাজিক এবং রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানানোর মাধ্যমেই দিনের প্রথম পর্ব শেষ হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সকালে দোহার উপজেলা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,আলোচনা সভা,পুরস্কার বিতরন,চিত্রাংকন প্রতিযোগিতা ও সেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা প্রশাসন। আলোচনা শেষে বিকালে উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে লালন স্বাংস্কৃতিক সন্ধ্যা ও নাটক আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন (দোহার-নবাবগঞ্জ)১ আসনের সাংসদ অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি।বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট আব্দুল মান্নান খাঁন, দোহার উপজেলা চেয়ারম্যান মো.আলমগীর হোসেন।
এ সময় বিশেষ অতিথির বক্তবে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট আব্দুল মান্নান খাঁন বলেন, যাদের রক্তের বিনিময়ে আজকের এই স্বাধীন বাংলাদেশ। তারা হলেন দেশের সূর্য সন্তান, যারা দেশকে ভালবেসে দেশের জন্য বুকের তাজাঁ-রক্ত দিয়ে গেছেন আমরা তাদের শ্রদ্ধা জানাই। তিনি মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে করে আরও বলেন মুক্তিযোদ্ধার চেতনাকে বিকশিত করে এবং বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে দোহার উপজেলা থেকে মাদক,সন্ত্রাস,খুন,চুরি-ডাকাতির মতো ঘটনা রোধ করতে হবে।তবেই দোহার উপজেলা একটি মডেল উপজেলা হিসাবে সিকৃত পাবে।

বিশেষ অতিথির বক্তবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন বলেন যাদের অকৃত্রিম আত্নত্যাগের বিনিময়ে আজকের এই সোঁনার বাংলা তৈরী হয়েছে তারা হলেন দেশের সূর্য সন্তান।আর এই সূর্য সন্তানদের যে অভিবাবক ছিলেন,তিনি হলেন বাঙ্গালি জাতির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান।আর তার সু-যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সোঁনার বাংলাকে পরিপূর্ণ করেছে তার পিতার আদর্শে।তিনি বাংলাদেশকে বিশ্বের কাছে একটি মডেল দেশে হিসেবে পরিচিতি করে দিয়েছে যা বাঙ্গালি জাতির হাজার বছরের প্রতিক্ষা ছিল।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাবুল,যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার ডা.আবুল কালাম,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রজ্জব আলী মোল্লা,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা রাহিম,উপজেলা সহকারী কমিশনার(ভুমি)সালমা আক্তার ,পৌর সভার প্রধান প্রকৌশলী মশিউর রহমান,দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ সিরাজুল ইসলাম,ঢাকা জেলা মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আনার কুলি পুতুল, উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি মোল্লা মো: বেল্লাল হোসেন প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলী আহসান খোকন শিকদার।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment