কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে ফুঁসে উঠেছে শাবি

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে ফুঁসে উঠেছে শাবি

সিলেট  প্রতিনিধি :
সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার দাবিতে আবারও আন্দোলনে ফুঁসে উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার সকাল সাতটা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রধান ফটকে অবস্থান কর্মসূচি পালন করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলের শিক্ষার্থীর উপর হামলার প্রতিবাদও জানান তারা এ বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে।

সরজমিনে দেখা গেছে, সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হতে শুরু করে শিক্ষার্থীরা। ক্লাস বর্জন করে শিক্ষার্থী সেখানে জড় হতে থাকেন। সেখান থেকে ৭টার দিকে শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে অবস্থান নেন। আন্দোলনকারীরা ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘পিতা তুমি ফিরে এসো, বৈষম্য দূর করো’সহ নানা স্লোগান দিচ্ছেন।

আন্দোলনে যাতে অন্য কোনো রাজনৈতিক দল ঢুকতে না পারে সে বিষয়ে সতর্ক করে শিক্ষার্থীরা মাইকে বারবার তা প্রচার করছেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে অস্ত্রসহ সারিবদ্ধভাবে পুলিশ সদস্যদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দুই হাজারের বেশি শিক্ষার্থীকে আন্দোলন চালিয়ে যেতে দেখা গেছে।

নগরীর জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, আন্দোলনরত শিক্ষার্থীরা যাতে কোনো ধরণের বিশৃঙ্খলার সৃষ্টি না করে সেজন্য তারা অবস্থান নিয়েছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment