ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জে অপটিক্যাল ফাইবার কানেক্টটিভিটির উদ্বোধন করলেন তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

মো. মানিক মিয়া, স্টাফ রিপোর্টার (মুন্সীগঞ্জ):
ইউনিয়ন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের আওতায় মুন্সীগঞ্জ জেলার অপটিক্যাল ফাইবার কানেক্টটিভিটির উদ্বোধন করা হয়েছে। প্রধান মন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বুধবার বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লৌহজংয়ের বেজগাঁও ইউনিয়ন পরিষদের মিলনায়তনে এর উদ্বোধন করেন।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জে অপটিক্যাল ফাইবার কানেক্টটিভিটির উদ্বোধন করলেন তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়বেজগাঁও ইউনিয়ন পরিষদের মিলনায়তন হতে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকার আগারগায়ের আইসিটি বিভাগে সজীব ওয়াজেদ জয়ের সাথে কথা বলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা। এ সময় এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনের সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, লৌহজং উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত আওয়ামী লীগ সভাপতি মো. ওসমান গণি তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মো. মনির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল রশিদ শিকদার, সহকারী কমিশনার (ভূমি) রিনাত ফৌজিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, বিক্রমপুর প্রেস ক্লাব সভাপতি মো. মাসুদ খান, লৌহজং থানার ওসি লিয়াকত আলী, বেজগাঁও ইউপি চেয়ারম্যান আমির হোসেন তালুকদার, হলদিয়া ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হক, মেদিনী মন্ডল ইউপি চেয়ারম্যান আশরাফ হোসেন খান, কুমারভোগ ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান তালুকদার, কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, লৌহজং-তেউটিয়া ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলামসহ সুশীল সমাজ, সরকারী কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জে অপটিক্যাল ফাইবার কানেক্টটিভিটির উদ্বোধন করলেন তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়এ সময় জেলা প্রশাসক সজীব ওয়াজেদ জয়কে জানান, আইসিটির উন্নয়নে জেলাবাসী ব্যাপক সুফল ভোগ করছে। ইন্টারনেটের গতি বাড়ার ফলে ডিজিটালাইজশনে এসেছে প্রভূত উন্নতি। তিনি জানান, গত মাসে এই বেজগাঁও ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র হতে ৫০ হাজার টাকা আয় হয়েছে। আর সারা জেলায় ১৯ হাজা ৩ শ’ ৭৩টি সেবা কেন্দ্রের মাধ্যমে ১৫ লাখ ৯ হাজার ১শ’ ৩ টাকা আয় হয়েছে। এ নিয়ে জেলার ১৯টি ইউনিয়ন আইসিটির আওতায় এসেছে। আরো ৯টি ইউনিয়নয় খুব শিঘ্রই এ সেবার অন্তীূক্ত হবে। জেলার ৬৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভা এই সেবার অন্তভূক্ত হচ্ছে।
তথ্য উপদেষ্ঠা সজীব ওয়াজেদ জয় আইসিটির সুফল সম্পর্কে একজন ছাত্রীর অনুভূতি মন দিয়ে শুনেন। এবং ইন্টারনেটের সুফলের কথা শুনে তিনি জেলা বাসীকে ধন্যবাদ জানান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment