তেহরানকে ধ্বংসের হুমকি ইসরায়েলের

তেহরানকে ধ্বংসের হুমকি ইসরায়েলের

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী আভিগদোর লিবারম্যান বলেছেন, ইরান যদি তেলআবিবের ওপর হামলা চালায় তাহলে তেহরান ও সিরিয়ায় ইরানের সব সামরিক স্থাপনা ধ্বংস করে দেবে ইসরায়েল। খবর জেরুজালেম পোস্টের।

বৃহস্পতিবার লন্ডনভিত্তিক সৌদি গণমাধ্যম ইলাপকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।লিবারম্যান বলেছেন, ইসরায়েল যুদ্ধ চায় না। তবে সিরিয়ায় ইরানের উপস্থিতি ঠেকাতে যে কোনো ধরনের মূল্য চুকাতে প্রস্তুত ইসরায়েল।

আরবের কয়েকটি দেশের সঙ্গে ইসরায়েলের আলোচনা চলছে উল্লেখ করে তিনি বলেন, ‘এই বিষয় সঠিক পথে এগুচ্ছে ইসরায়েল। আমাদের প্রায় ৭৫ শতাংশ বুঝাপড়া হয়েছে।’

মধ্যপ্রাচ্যের ইস্যুতে গঠনমূলক আলোচনা এবং আরব দেশগুলোর মধ্যে পুরোপুরি বোঝাপড়া প্রয়োজন বলে মন্তব্য করেন লিবারম্যান।

তিনি আরো বলেছেন, বর্তমানের ইরানের শাসন ব্যবস্থা অন্তিম মুহূর্তে রয়েছে। ১২ মে যুক্তরাষ্ট্র ইরানের সঙ্গে পারমাণবিক কর্মসূচির চুক্তি থেকে বেরিয়ে গেলে অর্থনৈতিকভাবে ধসে পড়বে ইরান।

এদিকে বৃহস্পতিবার ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সমস্ত মুসলিম দেশগুলোকে এক হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, তেহরান কাউকে হুমকি দিতে চায় না। ইরান সফলভাবে যুক্তরাষ্ট্র ও অন্যান্য উগ্র শক্তিগুলোর হুমকি মোকাবেলা করছে। যুক্তরাষ্ট্র ও অন্যান্য শত্রুগুলোর বিরুদ্ধে মুসলিমদের ঐক্যবদ্ধ হতে হবে।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment