জগন্নাথপুর পৌরশহরে ফুটপাত দখলমুক্তসহ সার্বিক উন্নয়নের আহবান 

জগন্নাথপুর পৌরশহরে ফুটপাত দখলমুক্তসহ সার্বিক উন্নয়নের আহবান 
মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:
জগন্নাথপুর পৌর শহরের সদর বাজারের ফুটপাত দখল মুক্ত করার লক্ষে ব্যবসায়ীদের সঙ্গে জগন্নাথপুর পৌর মেয়র আব্দুল মনাফের মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়েছে।
 সুনামগঞ্জ জেলাধীন  জগন্নাথপুর পৌর শহরের সদর বাজারের ফুটপাত দখল মুক্ত করতে ও সার্বিক উন্নয়নের লক্ষে  বাজারের বড় গলিতে বৃহস্পতিবার(২৫ শে এপ্রিল) বিকালে পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মনাফের সভাপতিত্বে ও বাজার বনিক সমিতির সাবেক সাধারন সম্পাদক সাংবাদিক তাজউদ্দিন আহমদের পরিচালনায় এক মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়েছে।
 সভায় বক্তব্য রাখেন পৌরসভার সাবেক চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী মোঃ  মিজানুর রশীদ ভূঁইয়া, ব্যবসায়ী নেতা ডাঃ আব্দুল আহাদ, বাজার বনিক সমিতির সভাপতি আফছর উদ্দিন ভূঁইয়া, পৌর প্যানেল মেয়র শফিকুল হক, সোহেল আহমদ, পৌর কাউন্সিলর আবাব মিয়া, গিয়াস উদ্দিন মুন্না, তাজিবুর রহমান, বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারন সম্পাদক জাহির উদ্দিন, বনিক সমিতির সাধারন সম্পাদক জুনেদ আহমদ ভূঁইয়া, ব্যবসায়ী হাজী ইকবাল হোসেন ভূঁইয়া, প্রনব বনিক, ছালিক আহমদ পীর, আব্দুল হাসিম, আনোয়ার হোসেন,সায়েক আহমদ, আব্দুল হাকিম, সাজ্জাদুর রহমান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, অনেকদিন ধরে পৌর শহরের প্রাণকেন্দ্র টিএনটি সড়কের ভরাটকৃত ড্রেন এর পাশে ফুটপাত দখল করে অবৈধভাবে দোকানপাট, ও স্থাপনা বসানো হয়েছে। নাগরিক সুবিদার্থে ফুটপাত দখলমুক্ত করে ক্ষুদ্র ব্যবসায়ীদের পূর্নঃবাসন করার জন্য আহবান জানান। এছাড়া, জলাবদ্ধতা নিরসন, সড়কবাতি স্থাপন, বাজারের গলিগুলোর সংস্কার করা সহ অতিরিক্ত পৌর কর কমানোসহ পৌরবাসীর সুযোগ সুবিদা বৃদ্ধি করার দাবী জানানো হয়।
সভায় পৌরমেয়র আব্দুল মনাফ বলেন, পৌরশহরের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধণে ব্যবসায়ীসহ সকল মহলের সহযোগিতা প্রয়োজন। পৌরসভার জনসাধারনের উন্নয়নে আমাদের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে বলে তিনি জানিয়েছেন। সভায় তিনি আরো জানান, পৌরসভার সার্বিক উন্নয়নের জন্য বেশ কিছু বরাদ্দ পাওয়া গেছে। অচিরেই এ সব উন্নয়ন কাজ শুরু হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment