আজকের ছেলেমেয়েরাই একদিন দেশের কর্ণধার হবে : প্রধানমন্ত্রী

আজকের ছেলেমেয়েরাই একদিন দেশের কর্ণধার হবে : প্রধানমন্ত্রী

এসএসসি ও সমমানের পরীক্ষায় যারা পাস করেছে তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকের এই ছেলেমেয়েরাই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম। তারা একদিন দেশের কর্ণধার হবে। তারা যেন উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে ওঠে, সেটিই আমরা চাই।

রোববার সকালে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলের অনুলিপি তুলে দেয়ার পর সংক্ষিপ্ত বক্তৃতায় এ তিনি কথা বলেন।

যারা পাস করেছে তাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। তবে যারা পাস করতে পারেনি তাদের উদ্দেশে তিনি বলেন, তোমরা হতাশ হবে না। আর একটু মনোযোগ দিতে হবে পড়াশোনায়। যাতে ভবিষ্যতে পাস করতে পারো।

এর আগে ফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এ সময় উপস্থিত ছিলেন। এ ছাড়া বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং মন্ত্রণালয়ের কর্মকর্তারাও ছিলেন এ অনুষ্ঠানে।

প্রধানমন্ত্রী আরও বলেন, লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হবে। এতে পরিবারের মুখ উজ্জ্বল হবে। দেশের মুখও উজ্জ্বল হবে।

তিনি বলেন, আর আমরা তো ধীরে ধীরে বৃদ্ধ হয়ে গেছি। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম সুশিক্ষিত হবে, উচ্চশিক্ষিত হবে। তারা দেশের কর্ণধার হবে। সেটিই আমাদের প্রত্যাশা।

তারা যেন উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে ওঠে, সেটিই আমরা চাই, বলেন প্রধানমন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি মনে করি এবার যেহেতু পরীক্ষার্থীর সংখ্যাও বেশি, হয়তো সংখ্যার হিসাবে কিছুটা আমাদের পাসের হার কম মনে হলেও প্রকৃত পক্ষে বলব- সেটি খুবই হতাশাজনক না। কারণ ৭৭ দশমিক ৭৭ শতাংশ পাস করা এটিও কিন্তু কম কথা নয়।

আগামীতে এটি আরও বৃদ্ধি পাবে বলে আমি আশা করি। এ জন্য সবাইকে আন্তরিক ও ধন্যবাদও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment