ফটিকছড়িতে ভেজাল ঘি কারখানায় অভিযান, আটক এক

মোস্তাফা কামরুল, ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি :

ফটিকছড়িতে নকল ঘি কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার ( ১২ জুলাই) বিকালে ফটিকছড়ি পৌরসভার জামাল কোরঅান মাদ্রাসার গেইটের পশ্চিম পাশে পৌরসভার ৭ নম্বর নব কেরানীর বাড়ী পাশে মরা ধুরুং খালের পাড়ের বাঁধে সেমি পাকা ৫ টি রুমে গড়ে তোলেন। যাতে বাঘাবাড়ি ঘি ও রাইসা সোয়াবিন তেল নামের নকল ঘি ও তেলের অবৈধ কারখানা গড়ে উঠেছে।  জনৈক জাহাঙ্গীর আলমের অবৈধ ঘিয়ের কারখানায় এ  ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার রায়।
এসময় অাদালত নকল ঘি- তেল কারখানাকে সিলগালা করে বন্ধ করে। এতে অাব্দুল কাদের নামে এক কর্মচারী অাটক করে পুলিশ। ভ্রাম্যমাণ আদালতে আব্দুল কাদের নামের কর্মচারীকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে আদালতকে সহযোগিতা করেন ফটিকছড়ি থানার ওসি জাকির হোসেন মাহমুদ, এসআই দেলোয়ার হোসেন।
ভ্রাম্যমাণ আদালত ওই অবৈধ কারখানা থেকে অবৈধ তেলের মেশিন অবৈধ তেল এবং কাটুন জব্দ করে। পুলিশ আদালত টিমের উপস্থিতি টের পেয়ে অবৈধ কারখানার মালিক জাহাঙ্গীরসহ তার কিছু কর্মচারীরা পালিয়ে যায়।
এ ব্যাপারে ফটিকছড়ি থানার ওসি জাকির হোসেন মাহমুদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গোপন এই অবৈধ কারখানা খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দিলে তিনি এসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক কুমার রায় বলেন, খবর পেয়ে রাইসা সোয়াবিন তেল ও ভেজাল ঘি তৈরির ভেজাল ঘি তৈরির কারখানা অভিযান পরিচালনা করা হয়।
ঘি তৈরির কারখানা মালামাল জব্দ করা  এবং এক কর্মচারীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিনাশ্রম ২ মাসের কারাদণ্ড প্রদান করি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment