লালুয়া ইউপি নির্বাচনের ০৭ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদের ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ ॥

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধি ॥
কলাপাড়ার লালুয়ায় ইউনিয়ন পরিষদের সাধারন নির্বাচনে ভোট গননাকালীন সময়ে কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তনের অভিযোগ তুলেছেন ০৭ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে প্রতিদ্বন্ধিতাকারী লিটন ফকির। এ জন্য দায়ী করেছেন সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমানকে।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখীত আবেদনে লিটন ফকির উল্লেখ করেন, ২৫ শে জুলাই বুধবার অনুষ্ঠিত লালুয়ার ইউপি নির্বাচনে ০৭নং ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে ইউপি সদস্য নির্বাচনে অংশগ্রহন করেন। কিন্তু লালুয়া জনতা মাধ্যমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে নিয়োজিত প্রিজাইডিং অফিসার কলাপাড়া উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা হাবিবুৃর রহমান আমার প্রতিদ্বন্ধী প্রার্থী তালা মার্কা প্রতীকের প্রার্থী মো. কাওছার হাবিব তালুকদার এর নিকট থেকে অবৈধভাবে অর্থ বানিজ্যের মাধ্যমে আমার ফলাফল পরিবর্তন করে আমার স্থলে পরাজিত প্রার্থী কাওছার হাবিব তালুকদারকে বিজয়ী ঘোষনা করেন। পুন: ভোট গননার আবেদন জানিয়ে তনি আরও উল্লেখ করেন, ভোট গননার পূর্বেই তার এজেন্ট সুমন ফকিরের স্বাক্ষর নিয়ে নেয়া হয়েছে। ফলে তার এজেন্ট এমন ঘটনার প্রতিবাদ এবং পূনরায় গননার আবেদন করলে তাকে প্রিজাইডিং অফিসার গ্রেফতারের ভয়ভীতি দেখিয়ে তাদেরকে রেজাল্ট শীট প্রদান না করে চলে আসে।
এব্যাপারে জানতে চাইলে সংশ্লিষ্ট কেন্দ্র প্রিজাইডিং অফিসার প্রানী সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, লিটন ফকিরের আনিত অভিযোগ সম্পূর্ন মিথ্যা এবং ভিত্তিহীন। সকল প্রার্থীর এজেন্ট এবং প্রশাসনের উপস্থিতিতেই ভোট গ্রহন এবং ফলাফল ঘোষনা করা হয়েছে।
কলাপাড়া উপজেলা রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা মো. আবদুর রশিদ বলেন, অভিযোগ পেয়েছি। আমাদের কিছু করার নেই। গেজেট আকারে ফলাফল প্রকাশিত হলে তিনি আইনের আশ্রয় নিতে পারেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment