শেখ হাসিনার জন্মদিনে, আ.লীগের নানান আয়োজন

শেখ হাসিনার জন্মদিনে, আ.লীগের নানান আয়োজন

দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে নানা কর্মসূচি ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুক্রবার বিকালে ধানমন্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আগামী ২৮ সে‌প্টেম্বর (শুক্রবার) বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মস‌জিদসহ সারা‌দে‌শের মসজি‌দে দোয়া এবং ম‌ন্দির, গির্জা ও প্যা গাডায় বি‌শেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

ওবায়দুল কাদের বলেন, ওইদিন সকা‌ল ১০টায় বঙ্গবন্ধু জাদুঘ‌রের সাম‌নে আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি অসচ্ছল পরিবারের মাঝে ১০০টি রিক্সা-ভ্যান বিতরণ করবে, ১১টায় আজিমপুরে দুঃস্থদের মধ্যে খাদ্য বিতরণ, অসচ্ছল পরিবারের ছাত্র-ছাত্রছাত্রীদের মধ্যে আর্থিক সহযোগিতা এবং বই বিতরণ করা হবে।
সারা দেশে আওয়ামী লীগের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা ও রাজধানীতে সহযোগী সংগঠন আনন্দ শোভাযাত্রা করবে বলে জানান ওবায়দুল কাদের।
এছাড়া দিনটিতে আওয়ামী লীগের শিক্ষা উপকমিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় স্কুলের ছাত্রছাত্রীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিকালে রাজধানীর কৃ‌ষি‌বিদ ইন‌স্টি‌টিউশ‌ননে কেন্দ্রীয় আওয়ামী লীগ ‘নবীণদের দৃষ্টিতে শেখ হাসিনা শীর্ষক’ আলোচনা সভা হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, গতবারের মত এবারও জন্মদিনে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার কারণে দেশের বাইরে থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার এবা‌রের জন্ম‌দিন অসহায়, গরীব ও দুখী মানুষ‌দের জন্য উৎসর্গ করা হবে।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment