‘মদ-সিগারেট খাই বলে আমি খারাপ মা নই’

'মদ-সিগারেট খাই বলে আমি খারাপ মা নই'

এক হাতে সিগারেট। আর এক হাতে ওয়াইনের গ্লাস। পরনে বিকিনি। পরিবারের সঙ্গে গোয়ায় ছুটি কাটাতে গিয়ে এমন এক ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন বলিউড অভিনেত্রী শ্বেতা সালভে। আর তাতেই তীব্র ট্রোলিংয়ের সম্মুখীন হতে হয়েছে অভিনেত্রীকে।

ছবিটির কমেন্ট বক্স জুড়ে আক্রমণ আর আক্রমণ। তীব্র সমালোচনা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। কেউ সোজা কমেন্ট বক্সে ‘ছি ছি’ লিখেছেন। কেউ লিখেছেন, এ ছবি তার কন্যার জন্য জঘন্য উদাহরণ। কেউ আবার সরাসরি ইনস্টাগ্রামে ইনবক্স করে বলেছেন, তিনি খারাপ মা। নির্লজ্জ নারীও লিখেছেন কেউ কেউ।

সচরাচর এই বিষয়গুলিকে পাত্তা দেন না শ্বেতা। কিন্তু এবার জবাব দিলেন এই অভিনেত্রী। ছবিটি আরেকবার পোস্ট করে তিনি লিখেছেন, হ্যাঁ, আমি মদ খাই। সিগারেটও খাই। আমি একজন সৎ মানুষ। আমি এরকমভাবেই আমার জীবন কাটাই। কিন্তু তার মানে এই না যে, আমি বদ মানুষ বা খারাপ মা।

নিজের মা-বাবার কথা তুলে ধরে শ্বেতা লিখেছেন, আমার মা-বাবা আমাকে অনেক আগেই শিখিয়েছেন, কোনটা খারাপ আর কোনটা ভালো। ওঁরাও মদ খান, সিগারেট খান। আর তার পাশাপাশিই খুব সুন্দরভাবে আমাকে আর আমার ভাইকে মানুষ করেছেন।

এরপর প্রশ্ন ছুঁড়ে দিয়ে তিনি লিখেছেন, আমাকে কি জীবনটা নষ্ট করতে দেখেছেন? নাকি আমাকে বেকার বলে মনে হচ্ছে? আমার সন্তানকে আমি অবহেলা করি বলে মনে হয় আপনাদের?

যৌনকর্মীদের প্রসঙ্গও টেনে শ্বেতা আরও লিখেছেন, পরিবারের জন্য দু’বেলা দু’মুঠো ভাত জোটাতে শরীর বিক্রি করতে হয় যৌনকর্মীদের। তার মানে কি তাঁরা খারাপ মানুষ? তাঁদের ছেলেমেয়েদের পড়াশোনাও তো হয় সেই পয়সা থেকেই।

তিনি আরও লিখছেন, আমি অভিনেত্রী, নৃত্যশিল্পী, সঙ্গে একজন উদ্যোক্তাও। দেশের দু’টো বড় শহরে থেকে আমাকে কাজ করতে হয়। আমার আক্রমণাত্মক হয়ে ওঠার বিষয়টা ঝুঁকির মনে হতে পারে। কিন্তু কখনও আমার ক্ষমতা নিয়ে প্রশ্ন করবেন না। সূত্র: আনন্দবাজার পত্রিকা

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment