রাতারাতি জাদুকরী রূপান্তর সম্ভব না: কাদের

রাতারাতি জাদুকরী রূপান্তর সম্ভব না: কাদের

সংলাপ সম্বন্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দীর্ঘদিনের গ্যাপ, লং ডিস্টেন্স, এটিকে রাতারাতি মেজিক্যাল ট্রান্সফরমেশন সম্ভব না, ক্লোজ করাও সম্ভব না। তবে প্রথম দিনের সংলাপে বেশ কিছু বিষয়ে ইতিবাচক অগ্রগতি হয়েছে।

শুক্রবার মুন্সীগঞ্জের শ্রীনগরে পদ্মা সেতু প্রকল্প এলাকায় সার্ভিস-১ এ পদ্মা সেতু ভিজিটর সেন্টার উদ্বোধন শেষে এ কথা বলেন।

কাদের বলেন, জাতীয় স্বার্থে তারা যদি চায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- দরজা খোলা আছে। তারা চাইলে আবারও যে কোনো সময় সংলাপ করা সম্ভব।

মন্ত্রী বলেন, বিএনপি নেতাকর্মীদের মধ্যে যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মামলা রয়েছে, ক্রিমিনাল অফেন্স ছাড়া শুধু রাজনৈতিক কারণে যাদের বিরুদ্ধে মামলা হয়েছে, আমার কাছে তাদের তালিকা পাঠাতে বলেছি। সে তালিকা অনুযায়ী সুষ্ঠু তদন্ত করা হবে।

ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টের সংলাপ প্রস্তাবে সাড়া দেয়ার কথা প্রথমে আমরা দলের লোকজন ভাবতে পারিনি। আমাদের মধ্যে ভিন্নমত ছিল বিএনপির ব্যাপারে, থাকাটাও খুব স্বাভাবিক। তার পরও আমরা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মেনে নিয়েছি। আমাদের সবার আস্থা রয়েছে নেত্রীর ওপর। তিনি যা করবেন জাতীয় স্বার্থে করবেন।

প্রধানমন্ত্রী নিজের ওপর অপমান, তার জীবনের ওপর হামলার বিষয়গুলো ভুলে গিয়ে জাতীয় স্বার্থকে, গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। সংলাপ ৮ নভেম্বর পর্যন্ত হবে, বলেন তিনি।

পদ্মা সেতুর মূল অংশের ৭১ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ৯৩০০ বর্গফুটের ভিজিটরস সেন্টারের মাল্টিপারপাস হলের আসন সংখ্যা ১২০। ইনডোর ও আউটডোর ক্যাফের ক্যাপাসিটি ১০০। এ ছাড়া একটি ভিআইপি কক্ষ ও একটি সভাকক্ষ রয়েছে।

সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬০ শতাংশ। সেতুর পিলারের নকশা নিয়ে যে সমস্যা ছিল বৃহস্পতিবার তা দূর হয়ে গেছে।

এ সময় উপস্থিত ছিলেন সেতু বিভাগের সিনিয়র সচিব আনোয়ারুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল মাসুদুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment