ময়মনসিংহে কথিত সম্পাদক রফিক ২ দিনের রিমান্ডে

ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃত দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকা থেকে সদ্য বহিস্কার হওয়া কথিত ভারপ্রাপ্ত সম্পাদক খায়রুল আলম রফিকের ২ দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে ১ নং আমলী আদালতে হাজির করা হলে একই আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হাই এ রিমান্ড মঞ্জুর করেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ এই খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে চাঁদাবাজি, ডিজিটাল নিরাপত্তা আইনসহ বেশ কয়েকটি মামলায় আজ সকালে  ১ নং আমলী আদালতে খাইয়রুল আলম রফিককে ৫ দিনের রিমান্ড আবেদন করে হাজির করা হয়। পরে একই আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হাই শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এছাড়াও রফিকের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় কয়েক ডজন অভিযোগ ও জিডি রয়েছে বলেও পুলিশের এই কর্মকর্তা জানিয়েছেন।

জানা যায়, এসময় বাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, নজরুল ইসলাম চুন্নু, শাহজাহান কবির সাজুসহ বেশ কয়েকজন। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল গফুর ও সুজন।

উল্লেখ্য, জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, গ্রেফতারকৃত খাইরুল আলম রফিককে পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করে মানহানিসহ প্রকাশনা নীতিমালা লঙ্ঘন ও চাঁদাবাজির অভিযোগে জেলা প্রশাসন থেকে দুই দফা কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলেও তার কোনো জবাব দেননি তিনি। সর্বশেষ গত ২২ অক্টোবর একই অভিযোগে বর্তমান জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ৭ কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব চেয়ে তৃতীয় দফা চিঠি দেন।

ওই চিঠি পেয়ে পত্রিকার সম্পাদক ও প্রকাশক ড. মো. ইদ্রিস খান গত ২৩ অক্টোবর ভারপ্রাপ্ত সম্পাদক খাইরুল আলম রফিককে বরখাস্ত করেন। কিন্তু খাইরুল আলম রফিক পত্রিকার প্রিন্টার্স লাইনে নিজেকে সম্পাদক প্রকাশক উল্লেখ করে পত্রিকা প্রকাশনা অব্যাহত রাখেন।

পরবর্তীতে এ বিষয়ে পত্রিকার প্রকাশক ও সম্পাদক ড. মো ইদ্রিস খান বিগত ৪ নভেম্বর জেলা প্রশাসক বরাবরে পত্রিকার

 

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment