গুগল ম্যাপ দেখে গাড়ি চালাতে গিয়ে ৩০ ফুট খাদে

ভারতের কেরালার ঘটনা। রাজ্যের ত্রিশূরের ওয়াক্কানচেরির বাসিন্দা তিন বন্ধু গোকুলদাস, ইসাহক এবং মুস্তফা মিলে মুন্নার যাচ্ছিলেন। এজন্য তারা গুগল ম্যাপ দেখে শর্টকাট রাস্তা ধরেছিলেন। আর এর ফলেই ঘটে বিপদ।

গাড়ি ৩০ ফুট গভীর খাদের পানিতে পড়ে যায়। স্থানীয়রা তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। প্রাণে বাঁচলেও ওই তিনজনই বুকে ও মাথায় চোট রয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে কেরালার পালামট্টম-অবলিচল রোডের ইনজাথোট্টির কাছে ঘটনাটি ঘটে।

আহত তিন যুবক জানান, পালামট্টম-অবলিচল রোড ধরে যাওয়ার সময় আচমকাই মাঝ রাস্তায় একটি বিশাল খাদ নজরে আসে। কিন্তু তখন খাদের প্রায় কিনারায় চলে এসেছে গাড়ি। চালকের আসনে থাকা যুবক ব্রেক কষে গাড়ি থামানোর চেষ্টা করেও পারেননি। নিয়ন্ত্রণ হারিয়ে তিনজনকে নিয়ে গাড়িটি পড়ে যায় ওই খাদে। খাদের নিচের দিকে প্রায় আট ফুট গভীর পানি ছিল। তবে দুর্ঘটনায় গাড়ির দরজা খুলে যাওয়ায় কোনোক্রমে বেরিয়ে আসতে সক্ষম হন তারা।

তারা আরও জানান, তিনজনের কেউই সাঁতার জানতেন না। তাই গাড়ির উপরে দাঁড়িয়ে সাহায্যের জন্য অপেক্ষা করছিলেন। ওই সময় একটি রাবার কারখানায় কাজ করে বাইকে ফিরছিলেন ছয়জন। তারা তিন যুবককে উদ্ধার করে স্থানীয় একটি বাড়িতে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা দিয়ে সেখান থেকে তাদের হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় প্রশাসন সূত্র জানায়, ওই জায়গায় একটি ব্রিজ ছিল। কিছুদিন আগে সেটি ভেঙে নতুন করে তৈরির সিদ্ধান্ত নেয় স্থানীয় গ্রাম পঞ্চায়েত। স্থানীয়দের অভিযোগ, ব্রিজ ভাঙা হলেও রাস্তার দু’দিকে ঠিকমতো সতর্কবার্তা দেওয়া হয়নি। এর ফলে মাঝেমধ্যেই ছোটখাট দুর্ঘটনা ঘটছে। এই দুর্ঘটনার কিছুক্ষণ পর আরও একটি গাড়ি ওই গর্তের কাছে চলে এসেছিল প্রায়। স্থানীয়রাই তাদের অন্য দিক দিয়ে যেতে বলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment