ভালোবাসা দিবসে প্রিয়জনকে কী দেবেন?

ইংরেজ কবি চসার লিখেছিলেন, ভ্যালেন্টাইনস দিবসে পাখিরা সঙ্গী খুঁজে নেয়। এমন দিনে ভালোবাসার মানুষটিকে কী উপহার দেবেন ঠিক করেছেন? 

বাজেট যেমনই হোক, উপহারে আন্তরিকতার ছোঁয়া যেন থাকে। অর্থের বিনিময়ে দামী উপহার তো অনেকেই কেনেন। কিন্তু আপনার উপহারে যেন প্রিয়জনের প্রতি ভালোবাসার অনুচ্চার প্রকাশ থাকে। প্রিয় মানুষের উপহারে চমক থাকবে, এমন কী কী উপহার দিতে পারেন এই দিনে, রইল তার টিপস।

১. প্রথমেই মাথায় রাখুন, দামী নয়, আন্তরিকতাই উপহারের শেষ কথা। তাই দামের কথা না ভেবে প্রিয় মানুষকে চমকে দিতে পারবে এমন উপহারের কথা ভাবুন। এমন দিনে গোলাপের কোনও বিকল্প নেই। তাই নানা রঙের গোলাপ দিয়ে সাজিয়ে ফেলুন ফুলের তোড়া। তা উপহার দিন প্রিয়জনকে।

২. যদি মনের মানুষটি সাহিত্য ভালবাসেন, তবে গ্রিটিংস কার্ড বানিয়ে বা কিনে তাতে দু’কলি লিখে দিন। স্বরচিত হোক, বা কোনও কবিতা বা গানের পংক্তি, খুশি হবেন তিনি। সঙ্গে তার প্রিয় লেখক বা বিষয়ের বইও কিনে দিতে পারেন।

৩. পেটুক হলে মনের মতো ক্যাডবেরি বক্স কিংবা কোনও রেস্তরাঁর বুফে কুপন দিন। জোগাড় করে না উঠতে পারলে তাকে নিয়ে সে দিন দুপুরে বা রাতে কোনও রেস্তরাঁয় খেতে যান। 

৪. ভালো কেক বানাতে পারেন? তা হলে আর দেরি কেন? এই দিন উপলক্ষে বাড়িতেই বানিয়ে ফেলুন হৃদয়ের আকারের কেক। সেই কেক মোড়কে মুড়িয়ে উপহার দিন প্রিয়জনকে।

৫. আপনাদের সম্পর্কের কথা বাড়ির লোকজন জানেন, অথচ সাক্ষাৎ হয়নি এখনও? পরিস্থিতি অনুকূল হলে, এই দিনটাকেই বেছে নিন বাড়ির সকলের সঙ্গে তার আলাপ করানোর জন্য। এটাও কম বড় উপহার নয় কিন্তু!

৬. সাংস্কৃতিক অনুষ্ঠান বা খেলাধুলোয় টান আছে প্রিয় মানুষটির? তা হলে ওই দিন অনুষ্ঠিত হতে চলা কোনো নাটক, গানের অনুষ্ঠান বা খেলার টিকিট উপহার দিন তাকে।

৭. বিভিন্ন বইয়ের দোকান ও গয়নার দোকানও আজকাল গিফট কুপন বিক্রি করে। বাজেট বুঝে তেমন দামের গিফট কুপনও দিতে পারেন অনায়াসে।

৮. কফি মগ, ফোটো ফ্রেম বা ফুলদানি এই দিনের ভাল উপহার। তবে প্রিয় মানুষের ছবি দেওয়া কফি মগ কয়েক বছর ধরেই এমন দিনের উপহারের রেওয়াজে জায়গা করে নিয়েছে। বেছে নিতে পারেন তেমন বিকল্পও।

৯. ভালোবাসার মানুষটি গান শুনতে পছন্দ করেন? তাকে ভ্যালেন্টাইন উপহার হিসাবে ভাল মানের একটা হেড ফোন দিতে পারেন।

১০. পুরুষ সঙ্গীকে শেভিং ফোম, লোশন, হেয়ার জেল কিংবা এই জাতীয় কিছু কিনে দিতে পারেন ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য। প্রেমিকার জন্য কিনতে পারেন হ্যান্ডব্যাগ। যেটা সে সবসময় ব্যবহার করতে পারবে।

১১. তার ভালোবাসার প্রস্তাবে এখনো যদি সম্মতি না দিয়ে থাকেন তবে এই দিনটাকেই বেছে নিন নিজেদের প্রেমের পথ শুরু করার জন্য। তাকে ভাল লাগলে এ বার ‘হ্যাঁ’ বলে দিন এই দিনেই। এমন দিনে অসামান্য এক উপহার হবে আপনার সম্মতি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment