brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

তারেক রহমান কীভাবে মনোনয়ন চূড়ান্তকরণে অংশ নেয়?

তারেক রহমান কীভাবে মনোনয়ন চূড়ান্তকরণে অংশ নেয়?

বিএনপি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছে কিনা তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, দুর্নীতি মামলার আসামি হিসেবে দণ্ডিত তারেক রহমান অনলাইনে প্রার্থীদের সাক্ষাৎকার নিলে আচরণবিধি লঙ্ঘন হয় কিনা- তা খতিয়ে দেখতে হবে কমিশনকে। রোববার(১৮ নভেম্বর) সকালে সচিবালয়ে সমসাময়িক রাজনৈতিক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্তকরণ, নির্বাচনী জোটে শরিক দলগুলোর আসন বণ্টনসহ সমসাময়িক রাজনৈতিক নানা ইস্যু নিয়ে রোববার সচিবালয়ে নিজ দপ্তরে সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আদালত কর্তৃক দণ্ডিত, বিদেশে পলাতক তারেক রহমান কী করে বিএনপির প্রার্থীদের মনোনয়ন চূড়ান্তকরণে অংশ নিচ্ছেন, তা খতিয়ে দেখতে হবে নির্বাচন কমিশনকে।’

কাদের বলেন, ‘দণ্ডে দণ্ডিত একজন ফিউজিটিভ বিদেশে আছেন, পলাতক এরকম কেউ এভাবে ভিডিও কনফারেন্স করে নির্বাচনে অংশ নিতে পারে কিনা, সে ব্যাপারে নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করছি।’

এ সময় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত ও জোটের শরিকদের আসনের তালিকা শিগগিরই প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

তিনি অারো বলেন, ‘আমাদের মনোনয়নের বিষয়টা প্রায় চূড়ান্ত হয়ে গেছে। তালিকা প্রায় চূড়ান্ত। তবে ফাইনালি ফিনিংশটা বাকি আছে। আমাদের এলায়েন্সের সাথে আলোচনা করে ফাইনাল করা হবে। আমাদেরটা অলমোস্ট ক্লোজ।’

মনোনয়ন প্রত্যাশী প্রার্থী ও ভোটারদের আশ্বস্ত করে ওবায়দুল কাদের আবারও বলেন, জরিপের ফলাফলের আলোকেই প্রার্থী চূড়ান্ত করা হচ্ছে।

Related posts

Leave a Reply