brandbazaar globaire air conditioner

দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রি চুয়াডাঙ্গায়

দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রি চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ (সোমবার) সকাল ৬টায় চুয়াডাঙ্গাতে ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। গতকাল (রোববার) দেশের সর্বনিমম্ন তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছিতে ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ ২৪ ঘন্টার ব্যবধানে দেশে তাপমাত্রা কমেছে ১.৪ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. আবদুর রহমান  এসব তথ্য জানান।

তিনি বলেন, আগামী কয়েকদিন তাপমাত্রা নিম্নমুখী থাকবে। তাপমাত্রা আপাতত ঊর্ধ্বমুখী হওয়ার সম্ভবনা কম। এছাড়া গত ২৪ ঘন্টায় দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। সবশেষ রেকর্ড করা দেশের সর্বোচ্চ তাপমাত্রা হলো কক্সবাজারের কুতুবদিয়ায় ৩২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল চট্টগ্রামের সীতাকুণ্ডে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস।

এই আবহাওয়াবিদ বলেন, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় বিস্তৃত রয়েছে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে এবং সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া আগামী তিনদিনের মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

 

Related posts