brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

দেড় যুগ পর লঙ্কা–ভূমে জয় ইংল্যান্ডের

দেড় যুগ পর লঙ্কা–ভূমে জয় ইংল্যান্ডের
  • কান্ডি টেস্টের শেষ দিনে ৫৭ রানে জিতেছে ইংল্যান্ড
  • ১৭ বছর পর শ্রীলঙ্কার মাটিতে এটা তাদের প্রথম সিরিজ জয়
  • শ্রীলঙ্কা: ৩৩৬ ও ২৪৩
  • ইংল্যান্ড: ২৯০ ও ৩৪৬

কাল চতুর্থ দিন শেষেই জয়ের সুবাস পাচ্ছিল ইংল্যান্ড। জয় আর জো রুটের দলের মাঝে ৩ উইকেটের বাধা নিয়ে দাঁড়িয়ে ছিল শ্রীলঙ্কা। আজ পঞ্চম দিন সকালে মাত্র ৮.৪ ওভারের মধ্যে শেষ ৩ উইকেট উপড়ে ৫৭ রানের জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। ১৭ বছর পর শ্রীলঙ্কার মাটিতে এটিই ইংলিশদের প্রথম সিরিজ জয়।

জয়ের জন্য কাল ৩০১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেছিল শ্রীলঙ্কা। ৮০ রানের দূরত্বে থাকতে শেষ সেশনের শেষ দিকে ফিরে যান অ্যাঞ্জেলো ম্যাথুস। এরপরই হার দেখছিল শ্রীলঙ্কা। শেষ দিনে জিততে ৭৫ রান দরকার ছিল স্বাগতিকদের। উইকেটে লঙ্কানদের আশা হয়ে ছিলেন নিরোশান ডিকভেলা। তবে ইতিহাস ছিল তাদের বিপক্ষেই। প্রথম বিশ্বযুদ্ধের পর থেকে এ পর্যন্ত মাত্র চারটি দল হাতে ৩ উইকেট নিয়ে টেস্টের শেষ দিতে ন্যূনতম ৬৫ রান বা তার বেশি তুলতে পেরেছে। লঙ্কানরা চেষ্টা করেও ইতিহাসটা নতুন করে লেখাতে পারেনি।

৬৫.২ ওভারে ৭ উইকেটে ২২৬ রান নিয়ে চতুর্থ দিন শেষ করেছিল শ্রীলঙ্কা। আজ তারা যোগ করতে পেরেছে মাত্র ১৭ রান। ৭৪ ওভারে ২৪৩ রানে গুটিয়ে গেছে লঙ্কানরা। ইংল্যান্ডের হয়ে ৫ উইকেট নিয়েছেন স্পিনার জ্যাক লিচ। এই জয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতল ইংল্যান্ড। সর্বশেষ তারা শ্রীলঙ্কার মাটিতে সিরিজ জিতেছিল ২০০১ সালে। ২০১২ সালের পর এশিয়াতে এটি তাদের প্রথম সিরিজ জয়।

Related posts

Leave a Reply