brandbazaar globaire air conditioner

পদ্মা সেতু বাংলাদেশের জন্য বিশাল অর্জন: বিশ্ব ব্যাংক

পদ্মা সেতু বাংলাদেশের জন্য বিশাল অর্জন: বিশ্ব ব্যাংক

দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করলেন। দেশের অর্থায়নে নির্মিত এই সেতু পদ্মা সেতু বাংলাদেশের জন্য বিশাল অর্জন হিসেবে বর্ণনা করেছেন বিশ্ব ব্যাংকের আবাসিক প্রতিনিধি মার্সি টেম্বন। আজ (২৫ জুন) শনিবার সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

এ সময় মার্সি টেম্বন বলেন, বাংলাদেশের উন্নয়নে বিশ্বব্যাংক বড় অংশীদার। এর মাধ্যমে বাংলাদেশের মানুষ অর্থনৈতিক সুবিধা পাবে। তিনি বলেন, এই সেতু নির্মাণের ফলে দেশে ব্যাপক কর্মসংস্থানের তৈরি হবে। বিশেষ করে কৃষক তার খামারে উৎপাদিত পণ্য অল্প সময়ের মধ্যেবাজারজাতকরণ করতে পারবেন। এ সময় তিনি আরও বলেন, পদ্মা সেতুতে অর্থায়নে বিশ্ব ব্যাংক চুক্তিবদ্ধ হওয়ার পর দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ তুলেছিল। কিন্তু তারা তা প্রমাণ করতে পারেননি। তারপরও দেশের অর্থায়নে সেতু নির্মাণ করার পথে এগিয়ে যায় সরকার। ৩০ হাজার ১৯৩ কোটি টাকার নির্মিত সেই সেতুর উদ্বোধন হয়েছে আজ।

বিশ্ব ব্যাংকের আবাসিক প্রতিনিধি মার্সি টেম্বন বলেন, বাংলাদেশ এই সেতু নির্মাণের ফলে লাভবান হবেন। এতে আমরাও খুশি। এই সেতুর নির্মাণ শেষে উদ্বোধন করা হচ্ছে। দীর্ঘ দিনের উন্নয়নের বন্ধু হিসেবে আমরা উচ্ছ্বসিত।

Related posts