brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

বয়সভিত্তিক ফুটবলের ২ আয়োজন নিয়ে আসছে বাফুফে

বয়সভিত্তিক ফুটবলের ২ আয়োজন নিয়ে আসছে বাফুফে

পেশাদার লিগের দলগুলোর বয়সভিত্তিক দল থাকা বাধ্যতামূলক। সেই দলগুলো টুর্নামেন্ট/লিগ খেলার কথা। বাফুফে জুনিয়র লিগ আয়োজন করে না সেভাবে। এবার অবশ্য বাংলাদেশ প্রিমিয়ার ও চ্যাম্পিয়নশিপ লিগ দুই পর্যায়ে জুনিয়রদের নিয়ে প্রতিযোগিতা হচ্ছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাবের জন্য অ-১৮ লিগ আর চ্যাম্পিয়নশিপ লিগের জন্য অ-১৬ টুর্নামেন্ট আয়োজন করবে বাফুফে। এক জায়গায় লিগ ও আরেক জায়গায় টুর্নামেন্ট করার কারণ সম্পর্কে বাফুফে সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘প্রিমিয়ার লিগের ক্লাবগুলো সিঙ্গেল লিগ পদ্ধতিতে খেলতে রাজি হয়েছে। চ্যাম্পিয়নশিপ লিগের ক্লাবগুলোর কিছু সীমাবদ্ধতা রয়েছে তাই সেখানে দুই গ্রুপ করে টুর্নামেন্ট খেলা হবে।’

প্রথম ও দ্বিতীয় বিভাগ ফুটবল চলছে। ফলে কমলাপুর স্টেডিয়ামে এই জুনিয়র প্রতিযোগিতা করা সম্ভব নয়। বাফুফে পাঁচটি সম্ভাব্য ভেন্যু তৈরি করেছে। এগুলো হলো-পল্টন মাঠ, শারীরিক শিক্ষা কলেজ, বাফুফে ভবন সংলগ্ন আর্টিফিশিয়াল টার্ফ,শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠ ও ইউনাইটেড মাঠ। কোন মাঠে কোন প্রতিযোগিতা হবে এটি সামনে ঠিক করবে ফেডারেশন।

ক্লাবগুলো এমনিতেই আর্থিক সীমাবদ্ধতার মধ্যে থাকে। সেই সীমাবদ্ধতার মধ্যে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ তাদের জন্য খানিকটা ব্যয়বহুল। বাফুফে ১৫ সেপ্টেম্বরের আগে ক্লাবগুলোকে আর্থিক অনুদান দেয়ার চেষ্টা করবে। ১০ সেপ্টেম্বর পর্যন্ত চ্যাম্পিয়নশিপ লিগের ক্লাবগুলো অ-১৬ এবং প্রিমিয়ার লিগের ক্লাবগুলো অ-১৮ খেলোয়াড় নিবন্ধিত করতে পারবে।

 

Related posts