brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

সিরিজ বাঁচানোর লক্ষ্যে সেন্ট লুসিয়ায় সাকিবরা

সিরিজ বাঁচানোর লক্ষ্যে সেন্ট লুসিয়ায় সাকিবরা

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হেরে সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ দল। দ্বিতীয় ও শেষ ম্যাচে টাইগাররা উইন্ডিজের মুখোমুখি হবে শুক্রবার। সিরিজ হার বাঁচাতে এ ম্যাচের জয়ের বিকল্প নেই সফরকারীদের সামনে। সে লক্ষ্যে অ্যান্টিগা থেকে দ্বিতীয় টেস্টের ভেন্যু সেন্ট লুসিয়ায় পৌঁছেছে সাকিব আল হাসানের দল।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় টেস্টটা মাঠে গড়াবে আগামী শুক্রবার। সেই ম্যাচে মাঠে নামার আগে আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার নিজেদের ঝালিয়ে নেবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

সময়টা এমনিতেই ভালো যাচ্ছে না তাদের। ব্যাটসম্যানদের ফর্মহীনতায় ৭ উইকেটে হারতে হয়েছে অ্যান্টিগা টেস্টে। এবার ব্যর্থতাকে পেছনে ফেলে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় বাংলাদেশের।

দলের ব্যাটিং অর্ডারের শক্তি বাড়াতে প্রথম টেস্ট চলাকালীনই বাংলাদেশ থেকে উড়ে গেছেন ঘরোয়া ক্রিকেটে আলো ছড়ানো ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান এনামুল হক বিজয়। দ্বিতীয় টেস্টের আগে ডাক পড়েছে বাঁহাতি পেসার শরিফুল ইসলামে। তিনি আজ সেন্ট লুসিয়ায় পৌঁছে দলের সঙ্গে যোগ দিয়েছেন।

সাদা পোশাকে ড্যারেন স্যামি স্টেডিয়ামে এর আগে ২টি ম্যাচ খেলেছে লাল-সবুজের প্রতিনিধিরা। যেখানে সবশেষে এই মাঠে নেমেছে ২০১৪ সালে। সে ম্যাচে অবশ্য সুবিধা করতে পারেনি বাংলাদেশ। হারতে হয়ে ২৯৬ রানে। তবে তারো ১০ বছর আগে অর্থাৎ ২০০৪ সালে যে টেস্ট খেলেছেন টাইগাররা। সে ম্যাচে জিততে না পারলেও ড্র করেছিল হাবিবুল বাশারের দল। দুই ইনিংস মিলিয়ে সেঞ্চুরি পেয়েছিলেন হাবিবুল, মোহাম্মদ রফিক আর খালেদ মাসুদ পাইলট।

বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা চাইলে এই টেস্ট থেকে অনুপ্রেরণা নিতে পারেন। কারণ, এ মুহূর্তে ব্যাটিং বিভাগের ছন্দে ফেরা যে জরুরি! সেন্ট লুসিয়া টেস্টে নামতে ইতোমধ্যেই সেখানে পৌঁছে গেছে ক্রেইগ ব্র্যাথওয়েটের উইন্ডিজও।

 

 

Related posts