কাজের জন্য ভিখারির মতো ঘুরেছেন শাহিদ কাপুর

২০১৯ সালে বক্স অফিস কাঁপিয়ে মুক্তি পেয়েছিল শাহিদ কাপুর অভিনীত ‘কবীর সিং’। বক্স অফিসে দুর্দান্ত সফল হওয়ার সুবাদে রাতারাতি এক ধাক্কায় অনেকটাই এগিয়ে যান শাহিদ। ওই সময় দুর্দান্ত সফল হওয়ার পাশাপাশি বিতর্কও কুড়িয়েছিল সেই সিনেমাটি। 

শুধু ভারতের বাজার থেকেই ২৫০ কোটি টাকা তুলেছিল ‘কবীর সিং’! পরবর্তী সময়ে এ শাহিদ নিজেও স্বীকার করেছিলেন এই ছবির এমন অভাবনীয় সাফল্যের পর ক্যারিয়ারের এক নতুন দিগন্ত খুঁজে পেয়েছিলেন তিনি। এরপর থেকে শাহিদ সেইসব পরিচালকের কাছে যাওয়া শুরু করেন যাদের পরিচালনায় এক একেকটি সিনেমা ইতোমধ্যে বলিউডের ২০০, ২৫০ কোটি টাকার ক্লাবে এন্ট্রি করেছে।

সম্প্রতি, ‘জার্সি’ ছবির ট্রেলার রিলিজ অনুষ্ঠানে নিজের মুখে একথা ফাঁস করেছেন শাহিদ। ‘কবীর সিং’ এর অভাবনীয় সাফল্যের পর ভিখিরির মতো নামিদামি পরিচালক, প্রযোজকদের দুয়ারে দুয়ারে ঘুরেছিলাম, যাদের পরিচালিত, প্রযোজিত ছবি ইতোমধ্যে বক্স অফিস থেকে তুলে নিয়েছে ২০০, ২৫০ কোটি টাকা।

এর পেছনের কারণ হিসেবে এ অভিনেতা বলেন, কবীর সিংয়ের আগে আমার আর কোনো ছবি এত টাকা ব্যবসা করেনি। ব্যাপারটা সম্পূর্ণ আমার কাছে নতুন ছিল। তাই বুঝে উঠতে পারছিলাম না কী করা উচিত। এর আগে কোনো দিনও ২০০ কোটির ক্লাবের সদস্য ছিলাম না। তাই সত্যিই জানতাম না কী করব। সেইসময় ওই পরিচালকদের কাছে গিয়ে নিজেকে হাজির করে কাজ চাওয়াটাই সঠিক মনে হয়েছিল আমার।

বলিউড লাইফকে দেওয়া এক সাক্ষাৎকারে ‘জার্সি’ প্রসঙ্গে শাহিদ বলেন, প্রথমে এই ছবির প্রস্তাব আমি ফিরিয়ে দিয়েছিলাম।

তিনি জানান, শেষ পর্যন্ত ‘জার্সি’র অরিজিনাল ভার্সনটি বসে দেখেন তিনি। সেইসময়ে তার পাশে ছিলেন স্ত্রী মীরা রাজপুত এবং অভিনেতার ম্যানেজার।

শাহিদ জানান, ‘জার্সি’ দেখতে দেখতে এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন যে কেঁদে ভাসিয়েছিলেন তিনি। তারপরেই ঠিক করেন ‘জার্সি’-র রিমেকে কাজ করবেন তিনি।

তিনি বলেন, আজ বলতে পারি আমার ক্যারিয়ারে এখন পর্যন্ত সেরা ছবি হতে চলেছে জার্সি।

 

আপনি আরও পড়তে পারেন