কার্টিসের ডাবল হ্যাটট্রিকে ১০৬ রানে গুটিয়ে গেছে নেদারল্যান্ডস

কার্টিসের ডাবল হ্যাটট্রিকে ১০৬ রানে গুটিয়ে গেছে নেদারল্যান্ডস

প্রথমবার বিশ্বকাপের মঞ্চে নেমেই বাজিমাত আয়ারল্যান্ডের ডানহাতি পেসার কার্টিস ক্যাম্পারের। আজ (সোমবার) নেদারল্যান্ডসের বিপক্ষে ইনিংসের দশম ওভার ও নিজের দ্বিতীয় ওভার বল করতে এসে ইতিহাস গড়েন ক্যাম্পার। হ্যাটট্রিকের কোটা পূর্ণ করার পর বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিক করলেন তিনি। প্রথম পর্বের খেলায় নিজেদের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের বোলারদের বোলিং তোপে মাত্র ১০৬ রানে গুটিয়ে গেছে নেদারল্যান্ড।

আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ডাচ অধিনায়ক পিটার সিলার। যদিও তার এই সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে ব্যর্থ হন ব্যাটসম্যানরা। ইনিংসের প্রথম ওভারেই কোন রান না করে রান আউটের ফাঁদে পড়েন ওপেনার বেন কুপার। ম্যাক্স ও’ডোওড একপ্রান্ত আগলে খেলতে থাকলেও সতীর্থদের আশা-যাওয়ার মিছিল অব্যাহত থাকে অপর প্রান্তে। প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে দুই অংকের ঘরে পৌঁছতে পেরেছেন মাত্র দুজন।

ও’ডোওডের ৭টি চারের মারে ৪৭ বলে করা ৫১ রানই নেদারল্যান্ডস ইনিংসের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। কোন রান না করে আউট হয়েছেন মিডল অর্ডারের তিন ব্যাটসম্যান। তারা হলেন অভিজ্ঞ রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস এবং রোয়েলফ ভ্যান ডার মারে। শেষ দিকে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন অধিনায়ক সিলার ও বোলার লোগান ভ্যান বিক। সিলার ২১ ও বিক ১১ রান করে আউট হন।

আপনি আরও পড়তে পারেন