পাকিস্তানকে হালকাভাবে নেওয়া উচিত হবে না ভারতের

পাকিস্তানকে হালকাভাবে নেওয়া উচিত হবে না ভারতের

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠছে আজ (রোববার)। আগামী ২৪ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত। তাদের লড়াইটা শুরু হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে। এই দুই দলের ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। সাবেকদের নানা মত আর বিশ্লেষণ।

এই যেমন ভারতের সাবেক তারকা পেসার অজিত আগারকার বললেন, ভারতের বিপক্ষে খুব বেশি প্রতিদ্বন্দ্বীতা তৈরি করতে পারবে না পাকিস্তান। কারণটাও ব্যাখ্যা করেছেন তিনি, সাম্প্রতিক ফর্মের বিবেচনাতেই এগিয়ে রেখেছেন বিরাট কোহলিদের।

এই ম্যাচ নিয়ে আগারকার বলেছেন, ‘ভারত ও পাকিস্তান মুখোমুখি হলে উত্তেজনা সবসময়ই বেশি থাকে। কিন্তু ভারত বর্তমানে যে ফর্মে আছে। আর যদি পরিসংখ্যান হিসাব করে দেখেন, আমার মনে হয় না পাকিস্তান খুব বেশি চ্যালেঞ্জ জানাতে পারবে।’

তবে পাকিস্তানকে যে হালকাভাবেও নেওয়া যাবে না। সেটিও মনে করিয়ে দিয়েছেন আগারকার, ‘আমার মনে হয় না আমাদের প্রতিবেশীদের হালকাভাবে নেওয়া উচিত হবে। কারণ ক্রিকেট একটা মজার খেলা আর যেকোনো মুহূর্তেই সবকিছু যেতে পারে। বিশেষত টি-টোয়েন্টি ফরম্যাটে।’

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। ওই বিশ্বকাপ নিয়ে তিনি বলেন, ‘পুরো টুর্নামেন্টটাই ছিল আমাদের জন্য স্বপ্নের মতো। আমরা কখনো ভাবিনি তরুণ একটা দল এই পর্যায়ে যেতে পারে, সেটাও আবার পাকিস্তানের বিপক্ষে। আমার মনে হয় ভারত-পাকিস্তানের প্রতিদ্বন্দ্বীতা সবসময়ই আবেগের ঢেউ খেলিয়ে দেয়। এটা বিশ্বকাপের অন্যতম আকাঙ্ক্ষিত ম্যাচ।

আপনি আরও পড়তে পারেন