brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

বিসিবির প্রস্তাব নাকচ মুশফিক-রিয়াদের

বিসিবির প্রস্তাব নাকচ মুশফিক-রিয়াদের

বাংলাদেশ জাতীয় দলের বাইরে যে সকল প্রতিভাবান ক্রিকেটাররা থাকেন তাদের নিয়েই সাধারণত তৈরি হয় বাংলাদেশ ‘এ’ দল। দলের বাইরে থাকা অভিজ্ঞদেরও প্রায়শই দেখা মেলে এই দলে। গেল মাসে আফগানিস্তান এ দলের সাথে বাংলাদেশের এ দলের সফর বাতিল হয়। এরপর অবশ্য বসে ছিল না বিসিবি, এই ফাঁকা সময়ে তাই আয়োজন করেছে ভারতের চেন্নাইয়ের তামিলনাড়ু দলের সাথে পূর্ণাঙ্গ সিরিজের।

আর এ সিরিজের দল গঠন করার আগে বাংলাদেশের নির্বাচক প্যানেলের সদস্যরা তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদকে দিয়েছিলেন ভারতে হতে যাওয়া সিরিজে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলার প্রস্তাব। তবে সে প্রস্তাবকে ফিরিয়ে দিয়েছেন টাইগারদের অভিজ্ঞ এই ক্রিকেটাররা। বিষয়টি  নিশ্চিত করেছেন নির্বাচক প্যানেলের অন্যতম সদস্য হাবিবুল বাশার সুমন।

তিনি বলেন, ‘তাদেরকে বলা হয়েছিল ‘এ’ দলের হয়ে খেলার কথা, কিন্তু মুশফিক এবং তামিম বলেছে এ সময়ে তারা এনসিএলে খেলবে, সেখানে খেলেই নিজেদের প্রস্তুত রাখতে চায় তারা। আর রিয়াদও না করে দিয়েছে, সম্ভবত সে এনসিএলেও খেলবে না।’

ভারত সফরে চেন্নাইয়ের তামিলনাড়ু দলের সাথে ২ টি চার দিনের ম্যাচ ও ৩ টি একদিনের ম্যাচ খেলবে টাইগারদের ‘এ’ দল। ইতোমধ্যে এ সিরিজের জন্য গেল বুধবার পূর্ণাঙ্গ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মোহাম্মদ মিঠুনকে অধিনায়ক ঘোষণা করে দল নির্বাচন করেছে বিসিবি। ঘোষিত এ দলে রয়েছেন মুমিনুল হক, এনামুল হক বিজয়ের মত তারকা ক্রিকেটাররা। এছাড়া তরুণ শামীম হোসেন, তৌহিদ হৃদয়রাও রয়েছেন দলে।

চারদিনের ম্যাচের সিরিজের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক (বিজয়), তৌহিদ হৃদয়, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, এনামুল হক।

একদিনের ম্যাচের সিরিজের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক (বিজয়), মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানভির ইসলাম, শেখ মেহেদি হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরি, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম, রিশাদ হোসেন, রেজাউর রহমান রাজা।

 

 

Related posts