মিরপুরে এসির কম্প্রেসার বিস্ফোরণে আ’লীগ নেতাসহ দুইজন দগ্ধ

রাজধানীর মিরপুরের পল্লবীতে শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র এসির কম্প্রেসার বিস্ফোরিত হয়ে স্থানীয় বিশিষ্ট আ’লীগ নেতা আশিকুল ইসলাম আশিক (৫০) ও ফজলুল হক (৫০) নামে দুই ব্যাক্তি মারাত্মকভাবে দগ্ধ হয়েছেন।

বুধবার বিকালে পল্লবীর মুসলিম বাজারস্থ ডি- ব্লকের ১৮ নম্বর রোডের ৬ তলা একটি ভবনের নিচতলায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসি সূত্রে জানা গেছে, ৬ তলা ভবনের নিচতলার অফিসে বন্ধুকে নিয়ে আলোচনায় ছিলেন আশিক। বিকাল সাড়ে ৫টার দিকে হঠাৎ বিকট শব্দে রুমের এসি টির বিস্ফোরণ ঘটলে আতংকিত হয়ে পড়ে আশেপাশের সাধারণ মানুষ।

তাৎক্ষনিক আশিক ও ফজলুলকে দগ্ধ হয়ে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়।

ঢাকা মেডিকেল এর বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, আশিকের দেহের ২৬ শতাংশ ও ফজলুর ৩৩ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের কেউ এখনো পুরোপুরি আশংকামুক্ত নন।

আশিকুল ইসলাম আশিক বাংলাদেশ আওয়ামিলীগের রাজনীতিতে যুক্ত আছেন। তিনি পল্লবী থানা ২নং ওয়ার্ড আওয়ামিলীগের সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি আতিক পরিবহন, শিকড় পরিবহনের চেয়ারম্যান ও মুসলিম বাজারে আশিক মার্কেটের মালিক।

ফজলুল হক পাট ও বস্ত্র মন্ত্রণালয়ে চাকরি করেন। থাকেন মিরপুর ১২ নম্বর সেকশনের ই ব্লক ৩ নম্বর সড়কে।

বিশেজ্ঞদের মতে – গরম কালে এসি সিলিন্ডার, গ্যাস সিলিন্ডার, পানির ট্যাংকি, গ্যাসের চুলার পাইপসহ বৈদ্যুতিক তারে দুর্ঘটনার কারন হচ্ছে সময় মত সার্ভিসিং না করা। মাঝে মাঝে চেকিং না করা। দেশের প্রায় স্থানেই প্রতিনিয়ত ঘটছে এই ধরনের দুর্ঘটনা।

পল্লবী থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম ঘটনাটির সত্যতা স্বীকার করে বলেন, এসি বিস্ফোরণেই তারা দগ্ধ হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। তবে তদন্ত চলছে। ব্যাতিক্রম কিছু থাকলে পুলিশ অবশ্যই তা খুঁজে বের করবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment