মেসির সঙ্গে আমার তুলনা ‘পাগলামি’

ফেরাস তোরেস বলটা বাড়িয়ে দিয়েছিলেন পেদ্রিকে। এরপর তিনি মুহূর্তেই ছিটকে ফেললেন দুই ডিফেন্ডারকে। দারুণ শটে করলেন গোল। ১৯ বছর বয়সী তারকার গোলে গ্যালাতাসারের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। শেষ আটে চলে গেছে কাতালান ক্লাবটি।

পেদ্রির গোলে অনেকেই খুঁজে পেয়েছেন লিওনেল মেসির স্মৃতি। প্রায়ই ডিফেন্ডারদের বোকা বানিয়ে গোল করতে দেখা যেত এই বার্সা কিংবদন্তিকে। অনেকটা একই রকমভাবে গোল করেছেন পেদ্রিও। তবে আর্জেন্টাইন তারকার সঙ্গে তার পাগলামি মনে করছেন পেদ্রি।

গত মৌসুমেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেছেন মেসি। এই তারকার সঙ্গে নিজের তুলনার প্রসঙ্গ আসতেই পেদ্রি বলেছেন, ‘কোনোভাবেই না। মেসি আমার চেয়ে অনেক ভালো গোল করেছে। আমাকে তার সঙ্গে তুলনা করাটা পাগলামি।’

‘আমার আসলেই গোলটা মনে নেই, আমাকে আবার দেখতে হবে। মনে আছে, ফেরান বলটা বাড়িয়ে দিয়েছিল, আমি ভেতরে ঢুকেছিলাম একটা পা দেখে, আবার একই রকম পরিস্থিতি হলো আমি শট নেওয়ার আগ পর্যন্ত। জিনিসগুলো আসলে মাঠে আমার হয়ে গেছে। আমি এই দিক থেকে ভাগ্যবান আমার আসলেই ভাবতে হয়নি।’

কয়েকদিন আগেই পেদ্রিকে নিজের সাবেক সতীর্থ ইনিয়েস্তার সঙ্গে তুলনা করেছিলেন জাভি। এরপর তাকে পড়তে হয়েছে সমালোচনার মুখে। পেদ্রি আবারও প্রমাণ করেছেন নিজেকে। এতে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত জাভি।

গ্যালতাসারে ম্যাচের পর তিনি বলেছেন, ‘গোলটা সেরা। এটা সত্যিকারের সৌন্দর্য। বিল্ড আপের সময়ের ওই বিরতিগুলো…পেদ্রি সেটার চেয়ে বেশি কিছু করার সক্ষমতা রাখে, আর তার বয়স মাত্র ১৯ বছর। আমি আর তার প্রশংসা করতে পারছি না।

আপনি আরও পড়তে পারেন