কি কারণে শক্ত হচ্ছে না আপনার পুরুষাঙ্গ! লিঙ্গ শক্ত না হওয়ায় কারণ কি?

কি কারণে শক্ত হচ্ছে না আপনার পুরুষাঙ্গ! লিঙ্গ শক্ত না হওয়ায় কারণ কি?

কি কারণে শক্ত হচ্ছে না আপনার পুরুষাঙ্গ! লিঙ্গ শক্ত না হওয়ায় কারণ কি?

সেক্স করার আগেই যখন যৌন উত্তেজনা আসে তখন পেনিস বড় হয় ঠিকিই কিন্তু পেনিস খুবই শক্ত হয় না । শক্ত না মানে হলো, বেশি পরিমাণে শক্ত হয় না। শক্ত হলেও পেনিস একটু নিচের দিকে ঝুকে থাকে। এটাকে কি কোন সমস্যা হিসেবে দেখা হয়।

https://agamirsomoy.com/gree-ac-price-list-2023/238174

বা খুবই শক্ত হয় না কেন জানুন। লিঙ্গ কতটা শক্ত হবে সেটা নির্ভর করে তোমার যৌন উত্তেজনা কতটা তার উপর। নিয়মিত খুব বেশী বীর্যস্খলন করলে উত্তেজনার সময় লিঙ্গ সঠিকভাবে শক্ত নাও হতে পারে। এছাড়া সারাদিন বেশি যৌন চিন্তা-ভাবনা করলেও ধীরে ধীরে ওইসব বিষয় গা-সওয়া হয়ে যায় এবং সেজন্যেও লিঙ্গ উপযুক্ত মাত্রায় শক্ত না হতে পারে।

 

একটা পরীক্ষা করে দেখ। সাত দিন হস্তমৈথুন বা যৌনসঙ্গম এবং বীর্যস্খলন থেকে বিরত থাক। সাতদিন পরে হস্তমৈথুন বা যৌনক্রীয়া করে দেখ যে তখন শক্ত হয় কিনা? যদি তখন তোমার পেনিস উপযুক্ত শক্ত হয় তবে কোন সমস্যাই নেই। আর তা না হলে ডাক্তার দেখাও।

কেগেল এক্সারসাইজ করলেও উপকার হতে পারে। উপযুক্ত ওয়েট লিফটং ও শারিরীক কসরত করলেও শরীরে টেস্টোস্টেরনের আধিক্য ঘটে উপকার হতে পারে।

যৌন উত্তেজনা কালে বা যৌনতা বিষয়ক চিন্তা ভবনা করা কালে লিঙ্গ শক্ত না হওয়া সমস্যাটি অনেকেরই আছে। হতে পারে এটা তার মনের দুর্বলতা, হতে পারে এটা তার কোন শরীরিক সমস্যা। অনেকই পেনিস ঠিকমত শক্ত না হওয়ার সমস্যায় ভুগছেন। অনেকেই প্রশ্ন করেন যে, যৌন চিন্তা, ভাবনা বা উত্তেজনাকালে লিঙ্গ শক্ত হয় না তার কারন কি?

আবার ডক্টরের কাছে লিঙ্গ শক্ত না হওয়া বিষয়ে করা প্রশ্নঃ: আমি কিছুদিন আগে বিয়ে করেছি। বিয়ের আগে আমি প্রায়ই হস্তমৈথুন করতাম। আগের তুলনায় আমার লিঙ্গ তেমন শক্ততা প্রাপ্ত হত না। কিন্তু দুইদিন আগে আমার লিঙ্গ সহবাসের আগে উত্তেজিত হয়ে আর শক্ত হয়না এবং স্বাভাবিক ভাবেই আছে। আমি অনেক চেষ্টা করেও পেনিস শক্ত করতে পারলাম না।

আমার নববধূ আমার ঘরে কিন্তু কি করব বুঝতে পারছি না। এখন আমার আত্মহত্যা ছাড়া আর কিছুই করার নেই।

ডক্টরের উত্তর: মাত্র দুদিন লিঙ্গ শক্ত হয়নি বলে কেউ আবার আত্মহত্যার কথা ভাবে নাকি? ওসব বাজে চিন্তা ছাড়ুন, জীবন একটি মূল্যবান বস্তু, তাকে আত্মহত্যা করে খামোখা নষ্ট করবেন কেন? প্রথম প্রথম বিয়ের পর অনেকেরই লিঙ্গ সংক্রান্ত এমন সমস্যা হয়ে থাকে, ওটা নিয়ে অধিক চিন্তার কোন কারণ নেই। দুশ্চিন্তা পরিত্যাগ করে স্বাভাবিক জীবন যাপন করুন, দেখবেন সব ঠিক হয়ে যাবে।

লিঙ্গ শক্ত বা উত্তেজিত হচ্ছেনা কেন, এটা ভাবতে থাকলে তো আপনার মনে যৌন উত্তেজনাই আসবেনা। লিঙ্গ উত্তেজিত করার চেষ্টা পরিত্যাগ করুন। মনে যৌন উত্তেজনা এলে লিঙ্গ নিজে থেকেই শক্ততা প্রাপ্ত হয়ে উঠবে। কাজেই নিজের লিঙ্গের দিকে মন না দিয়ে বৌয়ের শরীরের দিকে মন দিন। বৌকে ‘হট’ নাইট ড্রেস পড়ে সামনে আসতে বলুন। দুজনে একসাথে বসে উত্তেজক গল্প করুন বা পর্ন ফিল্ম দেখুন বা পর্ন গল্প পড়ুন। বৌয়ের পোশাক ধীরে ধীরে খুলুন, তার যৌনাঙ্গে মুখ দিয়ে আদর করুন । যৌনসঙ্গমের সময় ‘লং লাস্টিং’, বা ‘এক্সট্রা টাইম’ ইত্যাদি সময় বাড়ানোর চেষ্টা করবেন না। ওইসব কনডমে এক বিশেষ পদার্থ লাগানো থাকে যা লিঙ্গের সংবেদনশীলতা কমিয়ে দেয়। যেকোন ব্র্যান্ডের ডটেড বা রিবড বা আলট্রা-থিন কনডম ব্যবহার করুন।

কয়েকদিন লিঙ্গ শক্ত না হওয়ার ফলে সঙ্গম করতে না পারলেও সেটা নিয়ে দুশ্চিন্তা করবেন না। যেদিন লিঙ্গ শক্ত হবে সেদিন নাহয় সঙ্গম করবেন। আর যতদিন সেটা না হচ্ছে ততদিন স্ত্রীকে হাত দিয়ে বা মুখ দিয়ে আদর করুন। আবারও বলছি এরকম ঘটনা শুধু আপনার ক্ষেত্রেই ঘটেছে তা নয়, অনেকেরই মাঝে মাঝে এমন হয়।

সূত্র: বাংলাদেশ সংবাদ

 

আপনি আরও পড়তে পারেন