সরকারের সম্পৃক্ততা বেরিয়ে পড়ার ভয়ে ‘ক্রসফায়ার’: খালেদা জিয়া

সরকারের সম্পৃক্ততা বেরিয়ে পড়ার ভয়ে 'ক্রসফায়ার': খালেদা জিয়া

সরকারের সম্পৃক্ততা বেরিয়ে পড়ার ভয়ে 'ক্রসফায়ার': খালেদা জিয়া
গুপ্তহত্যায় সরকারের সম্পৃক্ততা বেরিয়ে পড়ার ভয়ে ‘ক্রসফায়ারে’ দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
শনিবার বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত ইফতারে তিনি এ অভিযোগ করেন।
খালেদা জিয়া বলেন, ‘দুই-একটা যদি অপরাধী ধরা পড়েও, প্রকৃত অপরাধী কিনা জানি না, সেই অপরাধীকেও দেখা যায়, জেলে নিয়ে যায়। তারপর রিমান্ডে, রিমান্ড থেকে আর সে জেলখানায় ফেরত যায় না কিংবা বাবা-মার কাছেও ফেরত যায় না। সে সোজা চলে যায় ক্রসফায়ারে।’
‘তার (ক্রসফায়ারের) উদ্দেশ্যটা কী? অর্থাৎ সে এমন কিছু তথ্য দিয়ে দেয়, যার সঙ্গে দেখা যাবে তথ্যগুলো বের হলেই সরকার জড়িয়ে পড়বে। সে জন্য তাকে তখন ক্রসফায়ারে দেয়া হয়’ বলেন তিনি।
বিএনপি চেয়ারপারসন অভিযোগ করেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি খুনের পর থেকে একের পর এক ঘটনা ঘটে যাচ্ছে। কিন্তু প্রকৃত অপরাধীদের ধরা হচ্ছে না।
তিনি দাবি করেন, সাগর-রুনি হত্যায় জড়িত প্রকৃত অপরাধীদের ধরা হলে সরকারের অপকর্ম বেরিয়ে আসবে। এ কারণে তাদের ধরা হচ্ছে না। সাংবাদিক দম্পতির ল্যাপটপে গুরুত্বপূর্ণ তথ্য ছিল।
খালেদা জিয়া আরও অভিযোগ করেন, উচ্চ আদালত নির্দেশনা দিয়েছেন বিনা ওয়ারেন্টে, সাদা পোশাকে কাউকে গ্রেফতার করা যাবে না। কিন্তু সে নির্দেশনা মানা হচ্ছে না।
ইফতারে জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমসহ ২০-দলীয় জোটের শরিক দলগুলোর শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment