স্ত্রীর সঙ্গে সময় কাটিয়ে বিশ্বকাপের প্রস্তুতি নিয়েছেন স্টার্ক

স্ত্রীর সঙ্গে সময় কাটিয়ে বিশ্বকাপের প্রস্তুতি নিয়েছেন স্টার্ক

সাম্প্রতিক সময়টা খুব একটা ভালো কাটেনি অস্ট্রেলিয়ার। বাংলাদেশের মাটিতে সিরিজ হেরে মানসিকভাবে বেশ বিপর্যস্ত ছিল পুরো দল। বিশ্বকাপের আগে মানসিকভাবে চাঙ্গা হতে তাই অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের শরণাপন্ন হন পেসার মিচেল স্টার্ক।

২০১৬ সালে অস্ট্রেলিয়া নারী দলের নিয়মিত সদস্য উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালিসা হিলির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই অজি পেসার। বিশ্বকাপের পরেও বেশ ব্যস্ত সূচি রয়েছে অজিদের। এদিকে কয়েকদিন বাদেই অস্ট্রেলিয়ায় সফর করবে ভারত নারী ক্রিকেট দল। এমন ব্যস্ত সূচির কারণে ছয় মাসেরও বেশি একে অপরের থেকে দূরে থাকতে হতে পারে এই ক্রিকেটার দম্পত্তির। সে কারণেই হয়তো ভারতের বিপক্ষে সিরিজের আগে নারী দলের ক্যাম্পে যোগ দেন স্টার্ক।

তিনি বলেন, ‘এটা সবার জন্য ভিন্ন ছিল। কেউ হালকা ক্রিকেট খেলেছে, কেউ নিজেদের প্রস্তুত করেছে সফরের জন্য। আমি নারী দল ও অ্যালিসার সঙ্গে সময় কাটিয়েছি। আমার শারীরিক ও মানসিক প্রস্তুতিতে এটা বেশ কাজে দিয়েছে।’

এরপর নারী খেলোয়াড়দের প্রশংসায় মাতেন এই ফাস্ট বোলার। তিনি বলেন, ‘তারা দারুণ একটি দল। তাদের সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগাভাগি করতে পেরে আমি আনন্দিত। তাদের দল থেকে প্রচুর তরুণ ফাস্ট বোলার উঠে আসছে।’

আগামী ২৩ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে অস্ট্রেলিয়া। স্টার্ক মনে করেন টি-টোয়েন্টিতে বড় দল হতে যা প্রয়োজন সবই রয়েছে তাদের। তিনি বলেন, ‘আমাদের দারুণ একটি ভারসাম্যপূর্ণ দল রয়েছে। এমন টুর্নামেন্টের আগে সেরা প্রস্তুতির জন্য কি করা দরকার সেটা বোঝার মত যথেষ্ট ক্রিকেট খেলেছি আমরা।

আপনি আরও পড়তে পারেন